কি কেন কিভাবে

আইয়ান নামের অর্থ কি? আরবিতে আইয়ান নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা আইয়ান নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই গুগলে সার্চ করে জানতে চায় আইয়ান নামের অর্থ কি, Ayan নামের অর্থ কি,আইয়ান নামের ইংরেজি বানান, আইয়ান নামের তালিকা, আইয়ান নামের আরবি অর্থ কি বা আরবিতে আইয়ান নামের অর্থ কি, আইয়ান নামের ইসলামিক অর্থ কি, আইয়ান আফরাজ নামের অর্থ, আব্দুল্লাহ আল আইয়ান নামের অর্থ কি, Ayan namer ortho ki,  আইয়ান name meaning in Bengali ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম আইয়ান দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আজকেই এই যুগে আইয়ান নামটি অনেক জনপ্রিয় বিশেষকরে বাংলাদেশ সহ বিভিন্ন মুসলিম দেশগুলোতে। কিন্তু অনেকেই এই নামের অর্থ ঠিক জানে না। তাই আজকের এই আর্টিকেলে আমরা এর বিস্তারিত আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক,

আইয়ান নামের অর্থ কি ( আইয়ান name meaning in Bengali)

আইয়ান নামের অর্থ হচ্ছে সময়, যুগ, কাল। এছাড়াও আইয়ান নামের আরো কিছু অর্থ যেমন, বয়স। এগুলো সবই আইয়ান নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন আইয়ান নামের বাংলা অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই আইয়ান নামের আরবি অর্থ কি বা আরবিতে আইয়ান নামের কি অর্থ আছে?

আইয়ান নামের আরবি অর্থ কি

আইয়ান ( عَيَّان , উ: ‘আয়য়ান) নামটি আরবি ভাষা থেকে এসেছে। এবং এই নামটি একটি আরবি শব্দ। আর এই কারনেই আইয়ান নামের আরবি অর্থ রয়েছে এবং আইয়ান একটি আরবি নাম। এর অর্থ হচ্ছে “Disabled” যার বাংলা অর্থ হচ্ছে অক্ষম, অসমর্থ।

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. আয়ান নামের অর্থ কি? ইসলামে আয়ান নামের অর্থ কি
  4. মিম নামের অর্থ কি? আরবিতে মিম নামের গুরুত্ব জানুন

আইয়ান নামের ইসলামিক অর্থ কি

আইয়ান নামের অর্থ কি

আইয়ান একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে সময়, যুগ, কাল , বয়স। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে আইয়ান অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

আইয়ান নাম দিয়ে আরো কি কি নাম আছে?

আইয়ান নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য আইয়ান নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু আইয়ান নামের তালিকা দিয়ে দিলাম যেমন,

  1. আয়ান আলি খান
  2. আহনাফ আয়ান
  3. আয়ান মালিক
  4. আইয়ান আফরাজ
  5. আয়ান ইসলাম
  6. মোহাম্মদ আয়ান
  7. আয়ান মুনতাসির
  8. আয়ান হোসেন
  9. আয়ান আব্দুল করিম
  10. আয়ান চৌধুরী
  11. আয়ান রহমান
  12. আয়ান ইকতিদার
  13. আয়ান আহমেদ
  14. খালিদ হাসান আয়ান
  15. আয়ান ইকবাল খান
  16. ইরফানুর রহমান আয়ান
  17. ফাহিম মাশরুর  আয়ান
  18. আব্দুল্লাহ আল আইয়ান
  19. শাকিল আরেফিন আয়ান
  20. শাখাওয়াত খান আয়ান

এছাড়াও আইয়ান নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে আইয়ান নামের অর্থ কি বা আইয়ান নামের ইংরেজি বানান

আইয়ান নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে আইয়ান নামের অর্থ বা আইয়ান নামের ইংরেজি অর্থ হচ্ছে Disabled( অক্ষম), Incompetent( অসমর্থ)। এছাড়াও ইংরেজি ভাষাতে আইয়ান নামের বানান হচ্ছে Ayan ( আইয়ান )।

আইয়ান নামের বিখ্যাত ব্যক্তি

ইতিহাসে আইয়ান নামের অনেক মহান এবং বিখ্যাত ব্যক্তিবর্গ থাকতে পারে। আপনি ইন্টারনেট সার্চ করলে পেয়ে যেতে পারেন।

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ
  2. আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি?
  3. রাইসা নামের অর্থ কি? রাইসা কি কোনো ইসলামিক নাম?
  4. নুসাইবা নামের অর্থ কি? এটি কি আসলেই আরবি শব্দ

তো এই ছিলো, আইয়ান নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও আইয়ান নামের অর্থ কি, Ayan নামের অর্থ কি,আইয়ান নামের ইংরেজি বানান, আইয়ান নামের তালিকা, আইয়ান নামের আরবি অর্থ কি বা আরবিতে আইয়ান নামের অর্থ কি, আইয়ান নামের ইসলামিক অর্থ কি, আইয়ান আফরাজ নামের অর্থ, আব্দুল্লাহ আল আইয়ান নামের অর্থ কি, Ayan namer ortho ki,  আইয়ান name meaning in Bengali ইত্যাদি আইয়ান নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!