কি কেন কিভাবে

আয়ান নামের অর্থ কি? আয়ান নামের ইসলামিক অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা আয়ান নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই জানতে চায় আয়ান নামের অর্থ কি বাংলা, ayan নামের অর্থ কি, আয়ান নামের আরবি অর্থ কি বা আরবিতে আয়ান নামের অর্থ কি, আয়ান নামের ইসলামিক অর্থ কি, আহনাফ আয়ান নামের অর্থ কি, আল আয়ান নামের অর্থ কি, তাহমিদ আয়ান নামের অর্থ কি, ayan namer ortho ki, ayan name meaning in Bengali  ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম সুমাইয়া দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

বর্তমানে বাংলাদেশে সবথেকে সুপরিচিত একটি নাম হচ্ছে আয়ান। তাই আজকের এই পর্বে আমরা এই নামের বিভিন্ন বিষয় সম্পর্কে জানবো। তো চলুন শুরু করা যাক,

আয়ান নামের অর্থ কি

আয়ান নামের অর্থ হচ্ছে সময়, যুগ। এছাড়াও আয়ান নামের আরো কিছু অর্থ হচ্ছে কাল , বয়স। এগুলো সবই আয়ান নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন আয়ান নামের অর্থ কি বাংলায়। এখন চলুন আপনাকে বলে দেই আয়ান নামের আরবি অর্থ কি বা আরবিতে আয়ান নামের কি অর্থ আছে?

আয়ান নামের আরবি অর্থ কি

আয়ান নামটি আরবি ভাষা থেকে এসেছে। তাই এই নামের আরবি অর্থ রয়েছে এবং আয়ান একটি আরবি নাম। এর অর্থ হচ্ছে “Gift of God” যার বাংলা অর্থ হলো ঈশ্বরের দান বা আল্লাহর দেওয়া কোনো উপহার। আপনি যদি আপনার সন্তানের জন্য এমন একটি নাম খুজতেছেন যার একটি আরবি অর্থ রয়েছে তাহলে এই নামটি সর্বউত্তম এবং সর্বশ্রেষ্ঠ নাম হতে পারে।

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. ডিজিটাল মার্কেটিং কি? চাকরির মার্কেটে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা

আয়ান নামের ইসলামিক অর্থ কি

আয়ান একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে সময়, যুগ, কাল এবং বয়স। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে সুমাইয়া অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে। কারন যেহেতু আয়ান নামের আরবি অর্থ আল্লাহর দেওয়া কোনো উপহার তাই এই নামটি বিশেষকরে আমি সাজেস্ট করবো রাখার জন্য।

আয়ান নামের অর্থ ( বিভিন্ন ভাষায় )

১। আয়ান ( عَيَّان , উ: ‘আয়য়ান) নামের আরবি অর্থ :- অক্ষম, অসমর্থ,

২। ayaan নামের ফার্সি অর্থ – দীর্ঘ রাত,

৩। আয়ান নামের ইসলামিক অর্থ সময়, যুগ, কাল,

আয়ান নাম দিয়ে আরো কি কি নাম আছে?

আয়ান নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য আয়ান নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু নাম রাখতে পারেন যেমন,

  1. রাফসান ইসলাম আয়ান
  2. আহনাফ আয়ান
  3. আহনাফ আয়ান
  4. আয়ান মাসাবীহ
  5. মোস্তফা আয়ান  ,
  6. আয়ান ইসলাম
  7. মোহাম্মদ আয়ান
  8. আয়ান মুনতাসির
  9. আয়ান রহমান
  10. আয়ান মাহতাব
  11. আয়ান ইকতিদার
  12. আয়ান আহমেদ
  13. আয়ান আলী,শেখ আয়ান
  14. খালিদ হাসান আয়ান
  15. আয়ান ইকবাল খান, Ayan
  16. ইরফানুর রহমান আয়ান
  17. শাহ আলম আয়ান
  18. ফাহিম মাশরুর  আয়ান
  19. আল আয়ান
  20. তাহমিদ আয়ান

এছাড়াও আয়ান নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে আয়ান নামের অর্থ কি

আয়ান নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে আয়ান নামের অর্থ বা আয়ান নামের ইংরেজি অর্থ হচ্ছে Time ( সময় ), Era ( যুগ ), Year ( বছর )

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ
  2. আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি?
  3. রাইসা নামের অর্থ কি? রাইসা কি কোনো ইসলামিক নাম?
  4. নুসাইবা নামের অর্থ কি? এটি কি আসলেই আরবি শব্দ

তো এই ছিলো, আয়ান নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও আয়ান নামের অর্থ কি বাংলা, ayan নামের অর্থ কি, আয়ান নামের আরবি অর্থ কি বা আরবিতে আয়ান নামের অর্থ কি, আয়ান নামের ইসলামিক অর্থ কি, আহনাফ আয়ান নামের অর্থ কি, আল আয়ান নামের অর্থ কি, তাহমিদ আয়ান নামের অর্থ কি, ayan namer ortho ki, ayan name meaning in Bengali ইত্যাদি আয়ান নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!