কি কেন কিভাবে

আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা আরিয়ান নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আপনি যদি গুগলে আরিয়ান নামের অর্থ দিয়ে সার্চ দেন যেমন, আরিয়ান নামের অর্থ কি, আরিয়ান মাহমুদ নামের অর্থ কি, আরিয়ান রহমান নামের অর্থ কি, aryan নামের অর্থ কি, ইংরেজিতে আরিয়ান নামের অর্থ কি, আরিয়ান নামের আরবী অর্থ কি, ariyan namer ortho ki, ইত্যাদি বিভিন্ন ধরনের প্রশ্ন। তাহলে অনেক ধরনের উত্তর পাবেন। তাই আজকের এই পর্বে আমরা এই নামের অর্থ একদম বিস্তারিত জানবো। এছাড়াও পরিবারে নতুন সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম আরিয়ান দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

তো চলুন শুরু করা যাক,

বর্তমানে আরিয়ান নামটি বাংলাদেশ সহ বিভিন্ন দেশে অনেক জনপ্রিয় একটি নাম। কারন এই নামের যেমন অনেক সুন্দর বাংলা এবং আরবি অর্থ রয়েছে, সাথে অনেক মহান ব্যক্তিরাও জড়িত আছে। এছাড়াও আপনি জেনে খুশি হবেন যে, ARIYAN নামের প্রত্যেকটি বর্ণের একটি করে অর্থ রয়েছে, সাথে এর রাশি এবং নক্ষত্র আছে। যাইহোক, চলুন আমরা এই আরিয়ান নামের বিস্তারিত অর্থ জেনে নেই।

আরিয়ান নামের অর্থ কি

আরিয়ান নামের অর্থ হচ্ছে সোনালি জীবন ( Golden Life ), সাহসী পরায়ন ব্যক্তিত্ত । এছাড়াও আরিয়ান নামের আরো কিছু অর্থ হচ্ছে মহান এবং যে কোনো কিছুতে ভয় পায় না, যাকে বলা হয় নির্ভীক বা সাহসী। অর্থাৎ আরিয়ান নামটি হচ্ছে সাহসের প্রতীক। যাইহোক, এগুলো সবই আরিয়ান নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন আরিয়ান নামের অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই এই আরিয়ান নামের আরবী অর্থ কি বা আরবিতে আরিয়ান নামের অর্থ কি আছে?

আরিয়ান নামের আরবী অর্থ কি

আরিয়ান নামটি আরবি ভাষা থেকেই এসেছে। অর্থাৎ আরিয়ান নামের আরবী অর্থ রয়েছে এবং আরিয়ান একটি আরবি নাম। এর অর্থ হচ্ছে “The Warrior” যার বাংলা অর্থ হলো যোদ্ধা।

আরিয়ান নামের রাশি এবং নক্ষত্র কী?

প্রত্যেকটি মানুষের একটি করে রাশি রয়েছে। ঠিক তেমনি করে আরিয়ান নামটির একটি রাশি আছে। আরিয়ান নামের রাশি হচ্ছে মেষ রাশি। এছাড়াও আরিয়ান নামের একটি নক্ষত্র রয়েছে যার নাম হচ্ছে কৃতিকা।

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. ডিজিটাল মার্কেটিং কি? চাকরির মার্কেটে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা

আরিয়ান নামের ইসলামিক অর্থ কি

আরিয়ান একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে অপূর্ব, মহান। এটি যেকোনো মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে আরিয়ান অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

আরিয়ান নাম দিয়ে আরো কি কি নাম আছে?

আরিয়ান নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য আরিয়ান নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু নাম রাখতে পারেন যেমন,

  1. আরিয়ান মালিক,
  2. আরিয়ান রহমান
  3. মোস্তফা আরিয়ান ,
  4. আরিয়ান ইসলাম,
  5. মোহাম্মদ আরিয়ান,
  6. আরিয়ান মুনতাসির,
  7. আরিয়ান হোসেন,
  8. আরিয়ান আব্দুল করিম,
  9. মিজানুর রহমান আরিয়ান
  10. আরিয়ান মাহমুদ
  11. আরিয়ান মাহতাব,
  12. আরিয়ান ইকতিদার ,
  13. আরিয়ান আহমেদ,
  14. শেখ আরিয়ান ,
  15. খালিদ হাসান আরিয়ান,
  16. আরিয়ান ইকবাল খান,

এছাড়াও আরিয়ান নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে আরিয়ান নামের অর্থ কি

আরিয়ান নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে আরিয়ান নামের অর্থ বা আরিয়ান নামের ইংরেজি অর্থ হচ্ছে illustrious ( খ্যাতিমান ) , Noble ( উন্নতচরিত্র ), generous ( উদার )  , eminent ( মহান )।

আরো পড়ুনঃ

  1. ফ্রিতে ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট শিখে ক্যারিয়ার গড়ুন
  2. প্রফেশনাল ওয়েব ডেভেলপার হতে কি কি শেখা লাগে?
  3. ফ্রিলান্সিং মার্কেটপ্লেস সম্পর্কে পরিপূর্ণ গাইডলাইন

তো এই ছিলো, আরিয়ান নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও আরিয়ান নামের অর্থ কি ( ariyan name meaning in Bengali), আরিয়ান মাহমুদ নামের অর্থ কি, আরিয়ান রহমান নামের অর্থ কি, aryan নামের অর্থ কি, আরিয়ান নামের আরবী অর্থ কি, ariyan namer ortho ki ইত্যাদি আরিয়ান নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন। যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!