কি কেন কিভাবে

নুসাইবা নামের অর্থ কি? আরবিতে নুসাইবা নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা নুসাইবা নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই জানতে চায় নুসাইবা নামের অর্থ কি, নুসাইবা নামের আরবি অর্থ কি বা আরবিতে নুসাইবা নামের অর্থ কি, নুসাইবা নামের ইসলামিক অর্থ কি, নুসাইবা অর্থ কি, Nusaiba namer ortho ki, নুসাইবা জান্নাত নামের অর্থ কি, নুসাইবা তাসনিম নামের অর্থ কি,নুসাইবা নুহা নামের অর্থ কি, নুসাইবা জাহান নামের অর্থ কি, Nusaiba name meaning in Bengali  ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম নুসাইবা দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

তো চলুন শুরু করা যাক,

নুসাইবা নামের অর্থ কি

নুসাইবা নামের অর্থ হচ্ছে মহৎ, উপযুক্ত । এছাড়াও নুসাইবা নামের আরো কিছু অর্থ আছে যেমন, সঠিক, নৈতিক। এগুলো সবই নুসাইবা নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন নুসাইবা নামের বাংলা অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই নুসাইবা নামের আরবি অর্থ কি বা আরবিতে নুসাইবা নামের অর্থ কি?

নুসাইবা নামের আরবি অর্থ কি বা আরবিতে নুসাইবা নামের অর্থ কি?

নুসাইবা নামটি আরবি ভাষা থেকে এসেছে । আর এই কারনেই এই নামের আরবি অর্থ রয়েছে এবং নুসাইবা একটি আরবি নাম। এর অর্থ হচ্ছে “Lucky” যার বাংলা অর্থ হলো ভাগ্যবতী।

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. ডিজিটাল মার্কেটিং কি? চাকরির মার্কেটে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা

নুসাইবা নামের ইসলামিক অর্থ কি

নুসাইবা একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে উজ্জ্বল, সুনাম-সুখ্যাতি বা সুউচ্চ। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে নুসাইবা অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

নুসাইবা নামটি কি কোনও মেয়ে নাম নাকি ছেলের নাম?

নুসাইবা একটি স্ত্রিলিঙ্গ। তাই অবশ্যই যেকোনো মেয়ের নাম নুসাইবা রাখা যেতে পারে।

নুসাইবা নামটির রাশি এবং গ্রহ, নক্ষত্র কি

নুসাইবা একটি মেয়ের নাম। এবং এটির একটি রাশি এবং সাথে গ্রহ, নক্ষত্র রয়েছে। নুসাইবা নামের রাশি হচ্ছে বৃশ্চিক রাশি এবং এই নামের গ্রহ হলো মঙ্গল, নক্ষত্র হচ্ছে অনুরাধা নক্ষত্র।

নুসাইবা নাম দিয়ে আরো কি কি নাম আছে?

নুসাইবা নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য নুসাইবা নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু নাম রাখতে পারেন যেমন,

  1. নুসাইবা আহমেদ,
  2. নুসাইবা জান্নাত
  3. নুসাইবা তাসনিম
  4. নুসাইবা সুলতানা,
  5. নুসাইবা আক্তার,
  6. নুসাইবা পারভীন,
  7. নুসাইবা মাহমুুদ,
  8. নুসাইবা বেগম,
  9. নুসাইবা হোসেন,
  10. উম্মে আক্তার নুসাইবা,
  11. ছামিয়া খান নুসাইবা,
  12. আফিয়া নুসাইবা,
  13. নুসাইবা নুহা
  14. নুসাইবা চৌধুরী,
  15. নুসাইবা রহমান,
  16. নুসাইবা সাবেরা,
  17. নুসাইবা জাহান
  18. নুসাইবা খান আয়াত,
  19. নুসাইবা মাহতাব,
  20. নুসাইবা নাওয়ার

এছাড়াও নুসাইবা নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে যা এখানে তুলে ধরা হয়নি। আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম অথবা আপনার নিজের নামের সাথে মিলিয়েও আপনার বাচ্চার নাম রেখে দিতে পারেন।

ইংরেজিতে নুসাইবা নামের অর্থ কি

নুসাইবা নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে নুসাইবা নামের অর্থ বা নুসাইবা নামের ইংরেজি অর্থ হচ্ছে Noble ( উন্নতচরিত্র ), Correct ( সঠিক ), Accurate, Moral ( নৈতিক )।

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ
  2. আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি?
  3. রাইসা নামের অর্থ কি? রাইসা কি কোনো ইসলামিক নাম?

নুসাইবা নামের বিখ্যাত ও মহান ব্যক্তিবর্গ

ইতিহাসের পাতায় নুসাইবা নামের কোনো বিখ্যাত ও মহান ব্যক্তিবর্গ সন্ধান পাওয়া যায়নি। তবে এই নামটি বাংলাদেশ সহ অনেক দেশে অনেক জনপ্রিয় এবং সুপরিচিত একটি নাম।

তো এই ছিলো, নুসাইবা নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও নুসাইবা নামের অর্থ কি, নুসাইবা নামের আরবি অর্থ কি বা আরবিতে নুসাইবা নামের অর্থ কি, নুসাইবা নামের ইসলামিক অর্থ কি, নুসাইবা অর্থ কি, Nusaiba namer ortho ki, নুসাইবা জান্নাত নামের অর্থ কি, নুসাইবা তাসনিম নামের অর্থ কি,নুসাইবা নুহা নামের অর্থ কি, নুসাইবা জাহান নামের অর্থ কি, Nusaiba name meaning in Bengali ইত্যাদি নুসাইবা নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Comments are closed.

Don`t copy text!