কি কেন কিভাবে

সাদিয়া নামের অর্থ কি? আরবিতে সাদিয়া নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা সাদিয়া নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই জানতে চায় sadia নামের অর্থ কি, সাদিয়া নামের অর্থ কি, সাদিয়া আফরিন নামের অর্থ কি, সাদিয়া সুলতানা নামের অর্থ কি, হালিমাতুস সাদিয়া নামের অর্থ কি, সাদিয়া জান্নাত নামের অর্থ কি, sadia name meaning in bengali, সাদিয়া নামের আরবি অর্থ কি ইত্যাদি। এছাড়াও আপনি যদি আপনার নিজের সন্তানের নাম সাদিয়া দিয়ে রাখতে চান তাহলে এই আর্টিকেলটি অবশ্যই আপনার পড়া আবশ্যক। এবং পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম সাদিয়া দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

তো চলুন শুরু করা যাক,

সাদিয়া নামের অর্থ কি

সাদিয়া নামের অর্থ হচ্ছে ভাগ্যবান, ধন্য। এছাড়াও সাদিয়া নামের আরো কিছু অর্থ হচ্ছে যে গান গায় যাকে বলা যায় শিল্পী বা গায়িকা। এগুলো সবই সাদিয়া নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন সাদিয়া নামের অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই সাদিয়া নামের আরবি অর্থ কি বা আরবিতে সাদিয়া নামের কি অর্থ আছে?

সাদিয়া নামের আরবি অর্থ কি

সাদিয়া নামটি আরবি ভাষা থেকে এসেছে। আর যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই এই নামের আরবি অর্থ রয়েছে এবং সাদিয়া একটি আরবি নাম। এর অর্থ হচ্ছে “Happy” যার বাংলা হচ্ছে সুখী

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. ডিজিটাল মার্কেটিং কি? চাকরি, র মার্কেটে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা

সাদিয়া নামের ইসলামিক অর্থ কি

সাদিয়া একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে ভাগ্য, সুখী। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে সাদিয়া অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

সাদিয়া নামের রাশি এবং নক্ষত্র কি

অবশ্যই রয়েছে। যেহেতু সাদিয়া একটি মানুষের নাম আর প্রত্যেকটি মানুষের একটি করে রাশি থাকে। তাই এই নামেরও একটি রাশি এবং সাথে নক্ষত্র রয়েছে। সাদিয়া নামের রাশি হলো কুম্ভ রাশি, এবং নক্ষত্র হলো শতাব্দী নক্ষত্র।

সাদিয়া নাম দিয়ে আরো কি কি নাম আছে?

সাদিয়া নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য সাদিয়া নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু নাম রাখতে পারেন যেমন,

1. সাদিয়া সুলতানা,

2. সাদিয়া খাতুন,

3.সাদিয়া সুলতানা

4. সাদিয়া পারভীন,

5. সাদিয়া মুহাম্মদ,

6. সাদিয়া সাবেরা,

7. সাদিয়া আক্তার,

8. সাদিয়া বেগম,

9. সাদিয়া হোসেন,

10. সাদিয়া রহমান,

11. সাদিয়া আফরিন

12. সাদিয়া আহমেদ,

13. সাদিয়া জান্নাত

14. হালিমাতুস সাদিয়া

15. সাদিয়া মাহতাব,

16. ছামিয়া খান সাদিয়া,

17. সাদিয়া নাওয়ার,

18. উম্মে আক্তার সাদিয়া.

এছাড়াও সাদিয়া নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে সাদিয়া নামের অর্থ কি

সাদিয়া নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে সাদিয়া নামের অর্থ বা সাদিয়া নামের ইংরেজি অর্থ হচ্ছে  Happy ( সুখী ), Luck ( ভাগ্য ) , Lucky ( ভাগ্যবান )। এছাড়াও আরো একটি অর্থ আছে যেটা আর্টিকেলের শুরুতেই বলেছি  Singer ( গায়িকা )।

সাদিয়া নামের মহান ব্যক্তি কে

সাদিয়া নামের কোনো মহান বা বিখ্যাত ব্যক্তির কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে এই নামটি বাংলাদেশ সহ বাহিরের অনেক দেখে অনেক জনপ্রিয় একটি নাম।

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? এটা কি আরবি নাম
  2. আরিয়ান নামের অর্থ কি? ইসলামে এই নামে কোনো ব্যক্তি কি আছে

তো এই ছিলো, সাদিয়া নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও sadia নামের অর্থ কি, সাদিয়া নামের আরবি অর্থ কি, সাদিয়া আফরিন নামের অর্থ কি, সাদিয়া সুলতানা নামের অর্থ কি, হালিমাতুস সাদিয়া নামের অর্থ কি, সাদিয়া জান্নাত নামের অর্থ কি, sadia name meaning in bengali, সাদিয়া নামের অর্থ কি ইত্যাদি সুমাইয়া নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!