কি কেন কিভাবে

সুমাইয়া নামের অর্থ কি? আরবিতে সুমাইয়া নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা সুমাইয়া নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই জানতে চায় সুমাইয়া নামের অর্থ কি, সুমাইয়া নামের আরবি অর্থ কি বা আরবিতে সুমাইয়া নামের অর্থ কি, সুমাইয়া নামের ইসলামিক অর্থ কি, উম্মে সুমাইয়া নামের অর্থ কি, সুমাইয়া আক্তার নামের অর্থ কি, sumaiya name meaning in Bengali  ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম সুমাইয়া দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

তো চলুন শুরু করা যাক,

সুমাইয়া নামের অর্থ কি

সুমাইয়া নামের অর্থ হচ্ছে সুনাম, সুখ্যাতি বা সুউচ্চ। এছাড়াও সুমাইয়া নামের আরো কিছু অর্থ হচ্ছে স্বতন্ত্র চিহ্ন নিদর্শনের অধিকারী যাকে বলা যায় খাঁটি বা নির্ভেজাল। এগুলো সবই সুমাইয়া নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন সুমাইয়া নামের বাংলা অর্থ। এখন চলুন আপনাকে বলে দেই সুমাইয়া নামের আরবি অর্থ কি বা আরবিতে সুমাইয়া নামের কি অর্থ আছে?

সুমাইয়া নামের আরবি অর্থ কি

সুমাইয়া নামের আরবি অর্থ রয়েছে এবং সুমাইয়া একটি আরবি নাম। এর অর্থ হচ্ছে “RIGHT NAME” বা সঠিক নাম। এছাড়াও ইসলামে হযরত সুমাইয়া ( রাঃ ) নামে একজন সাহাবি ছিলেন যিনি হিজরত পূর্ব সময়ের প্রথম শহীদ এবং তিনিই প্রথম মহিলা যিনি ইসলাম ধর্ম গ্রহণ করার কারণে আবু জাহলের হাতে নিহত হন।তার এই শাহাদতের ঘটনাটি ঘটে ৬১৫ খ্রিস্টাব্দে।

যদি হযরত সুমাইয়া ( রাঃ ) উনার সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তাহলে বাংলা উইকিপিডিয়াতে ভিজিট করে পড়ে দেখতে পারেন। তার বংশ পরিচয়, জীবনী, ইসলাম গ্রহন এবং ইসলামের জন্য নিজের জীবন বিসর্জন ইত্যাদি সকল বিষয় বিস্তারিত জানতে পারবেন উইকিপিডিয়াতে ।

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. ডিজিটাল মার্কেটিং কি? চাকরির মার্কেটে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা

সুমাইয়া নামের ইসলামিক অর্থ কি

সুমাইয়া একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে উজ্জ্বল, সুনাম-সুখ্যাতি বা সুউচ্চ। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে সুমাইয়া অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে। কারন যেহেতু ইসলামে সুমাইয়া ( রাঃ ) নামে একজন মহিলা সাহাবি ছিলেন তাই উনার নাম অনুসারে আপনার সন্তানের নামও সুমাইয়া রাখতে পারেন। সুমাইয়া ( রাঃ ) এর পুরো নাম হচ্ছে সুমাইয়া বিনতে খাব্বাত বা সুমাইয়া বিনতে খাইয়াত । এই দুইটা নামের মধ্যে যেকোনো একটি নাম আপনার সন্তানের জন্য রাখা যেতে পারে।

সুমাইয়া নাম দিয়ে আরো কি কি নাম আছে?

সুমাইয়া নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য সুমাইয়া নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু নাম রাখতে পারেন যেমন,

  1. সুমাইয়া সুলতানা
  2. সুমাইয়া মুহাম্মদ
  3. সুমাইয়া আহমেদ
  4. সুমাইয়া রহমান
  5. সুমাইয়া মিম
  6. আফিয়া সুমাইয়া
  7. উম্মে সুমাইয়া
  8. সুমাইয়া নাওয়ার
  9. উম্মে আক্তার সুমাইয়া
  10. সুমাইয়া মাহতাব
  11. সুমাইয়া খালিদ সুমা
  12. সুমাইয়া সাবেরা

এছাড়াও সুমাইয়া নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ কি

সুমাইয়া নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ বা সুমাইয়া নামের ইংরেজি অর্থ হচ্ছে PURE ( খাটি ), EXALTED ( উত্তেজিত ) , superior ( উচ্চ বা উঁচু )।

আরো পড়ুনঃ

  1. ফ্রিতে ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট শিখে ক্যারিয়ার গড়ুন
  2. প্রফেশনাল ওয়েব ডেভেলপার হতে কি কি শেখা লাগে?
  3. ফ্রিলান্সিং মার্কেটপ্লেস সম্পর্কে পরিপূর্ণ গাইডলাইন

তো এই ছিলো, সুমাইয়া নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও সুমাইয়া নামের অর্থ কি, সুমাইয়া নামের আরবি অর্থ কি বা আরবিতে সুমাইয়া নামের অর্থ কি, সুমাইয়া নামের ইসলামিক অর্থ কি, উম্মে সুমাইয়া নামের অর্থ কি, সুমাইয়া আক্তার নামের অর্থ কি ইত্যাদি সুমাইয়া নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Comments are closed.

Don`t copy text!