যেকোনো তামিল মুভি বাংলা ভাষা ব্যবহার করে দেখুন

তামিল মুভি বাংলা ভাষা

আমাদের মধ্যে অনেকেই তামিল মুভি বেশি দেখে থাকি। কারন অন্য সিনেমা ইন্ডাস্ট্রি গুলো তামিল মুভিগুলোর কাহিনী, অভিনয় অনেক ভালো হয়ে থাকে। কিন্তু একটাই সমস্যা হয়ে দাড়ায় সেটা হচ্ছে তামিল মুভিগুলোর ভাষা নিয়ে। ইংলিশ বা বাংলা মুভি গুলোর ভাষা আমরা খুব সহজেই বুঝতে পারি কিন্তু তামিল মুভিগুলোর ভাষা একদম বুঝা যায় না। আর এই কারনেই অনেকে তামিল মুভি ভালো লাগা সত্ত্বেও দেখতে পারি না।

আপনিও যদি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন এবং তামিল মুভি ফ্যান হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। এই আর্টিকেলে আমরা জানবো কিভাবে তামিল মুভি বাংলা ভাষা ব্যবহার করে দেখতে হয়। শুধু তামিল মুভি না, অন্য যেকোনো ভাষার সিনেমা যেমন তেলেগু, মালায়ালাম, হলিউড মুভি, কন্নড়, কানাডা, কোরিয়ান বা চাইনিজ মুভিগুলো বাংলা সাবটাইটেল ব্যবহার করে দেখা যাবে খুব সহজেই।

তো চলুন শুরু করা যাক

যেকোনো নতুন বা পুরাতন তামিল মুভি বাংলা ভাষা ব্যবহার করে দেখার জন্য প্রথমেই আমাদের বাংলা সাবটাইটেল ডাউনলোড করতে হবে। বাংলা সাবটাইটেল ডাউনলোড করার জন্য অনেক ওয়েবসাইট রয়েছে ইন্টারনেটে। তবে আমার দেখা বাংলা সাবটাইটেল ডাউনলোড করার বেস্ট ওয়েবসাইট এবং আমরা আজ যেই ওয়েবসাইট থেকে বাংলা সাবটাইটেল ডাউনলোড করা শিখবো সেটা হচ্ছে Subsceneএই ওয়েবসাইট থেকে আপনি শুধু বাংলা সাবটাইটেল না, সাথে ইংলিশ সহ অনেক ভাষার সাবটাইটেল পেয়ে যাবেন। এখান থেকে আপনি খুব সহজেই সাবটাইটেল ডাউনলোড করে যেকোনো ভিডিও প্লেয়ারে আপলোড করে মুভিটি উপভোগ করতে পারবেন।

কিভাবে তামিল মুভি বাংলা ভাষা ব্যবহার করে দেখতে হয়?

বাংলা সাবটাইটেল ডাউনলোড করার জন্য প্রথমেই আপনাকে Subscene এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এরপর মেনুবারের উপরে ডান পাশের Browse অপশনে ক্লিক করতে হবে।

তামিল মুভি বাংলা ভাষা ব্যবহার করে কিভাবে দেখতে হয়

ক্লিক করার পর আপনি এখানে সব ভাষার সাবটাইটেল মুভি লিস্ট দেখতে পাবেন। এ পর্যন্ত যতগুলো মুভির সাবটাইটেল আছে সেই সব মুভির লিস্ট এখানে রয়েছে। মুভি সাবটাইটেল ভাষা, মুভির নাম, মুভি টাইপ, মুভির সাবটাইটেল কে তৈরি করেছে, কয়জন ডাউনলোড করেছে এইরকম সব ডিটেইলস আপনি এখানে দেখতে পাবেন।

এছাড়াও আপনি যেই মুভিটি দেখতে চাচ্ছেন সাবটাইটেল দিয়ে সেই মুভিটি উপরের সার্চবার ব্যবহার করে সার্চ করতে পারবেন। যাইহোক বাংলা সাবটাইটেল ডাউনলোড করার জন্য All languages এর পাশে Edit অপশনে ক্লিক করতে হবে। ডিফল্টভাবে ইংলিশ দেয়া থাকে সেটা আমাদের প্রথমেই পরিবর্তন করতে হবে।

বাংলা সাবটাইটেল ডাউনলোড

এডিট অপশনে ক্লিক করার পর এই ওয়েবসাইটে বর্তমানে যতগুলো ভাষার সাবটাইটেল পাওয়া যায় সব দেখতে পাবেন আপনি। এরপর এখান থেকে বাংলা ভাষা সিলেক্ট করে উপরের Save change বাটনে ক্লিক করতে হবে। তাহলে যত বাংলা সাবটাইটেল মুভি আছে সব দেখতে পাবেন আপনি।

বাংলা সাবটাইটেল ডাউনলোড কিভাবে করতে হয়?

এখন চলুন আপনাকে দেখিয়ে দেই বাংলা সাবটাইটেল ডাউনলোড কিভাবে করতে হয়? প্রথমেই সার্চবার থেকে যেকোনো একটি তামিল মুভি সার্চ করতে হবে। ধরে নিলাম আপনি থালাপাতি বিজয়ের বিগিল মুভিটি বাংলা সাবটাইটেল দিয়ে দেখতে চাচ্ছেন। তাহলে প্রথমেই বিগিল লিখে সার্চবারে আপনি সার্চ করবেন।

তামিল মুভি বাংলা ভাষা ব্যবহার করে দেখুন

সার্চ দেয়ার পর আপনি বিগিল মুভি এর যতগুলো বাংলা সাবটাইটেল রয়েছে,  ওয়েবসাইটে সব দেখতে পাবেন। এখন যেকোনো একটি সাবটাইটেল এর উপর ক্লিক করতে হবে আপনাকে।

তামিল মুভি

যেকোনো একটাতে ক্লিক করার পর আপনি ডাউনলোড পেজ পেয়ে যাবেন। এখানে আসার পর Download Bangali Subtitle বাটনে ক্লিক করলেই ডাউনলোড শুরু হয়ে যাবে। আপনি চাইলে নিচে অন্যদের কমেন্ট পড়ে ডাউনলোড করতে পারেন তাহলে বুঝতে পারবেন সাবটাইটেল টি কি ভালো হয়েছে নাকি খারাপ। ফাইল ডাউনলোড করার পর আপনি একটি জিপ ফাইল পাবেন। সেই জিপ ফাইলটি আনজিপ করে যেকোনো ভিডিও প্লেয়ার যেমনঃ MX Player, VLC Player এ ইমপোর্ট করে উপভোগ করুন যেকোনো তামিল মুভি আপনার প্রিয় বাংলা ভাষায়।

আশা করি এখন আপনি নিজে থেকেই যেকোনো নতুন বা পুরাতন তামিল মুভি বাংলা ভাষা ব্যবহার করে দেখতে পারবেন। শুধু তামিল মুভি না, আপনি মালায়ালাম সিনেমা, তেলেগু মুভি, ইংলিশ মুভি বা অন্য ভাষার মুভি এখন থেকে বাংলা সাবটাইটেল ডাউনলোড করে খুব সহজেই উপভোগ করতে পারবেন।

সাবটাইটেল ডাউনলোড করা নিয়ে যদি কোনো সমস্যা হয় তাহলে নিচের কমেন্ট বক্সে আপনার মতামত জানাবেন। আমি আপনার সেই সমস্যাটির সমাধান দেয়ার চেষ্টা করবো।

এছাড়াও ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল প্রতিনিয়ত আমার ইউটিউব চ্যানেলে পাবলিশ করে যাচ্ছি। আপনার যদি জিনিসগুলো শেখার আগ্রহ থাকে তাহলে এখনি আমার চ্যানেল টি সাবস্ক্রাইব করে ফেলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here