ফাইভার মার্কেটপ্লেস PDF বই ফ্রিতে ডাউনলোড করুন

ফাইভার মার্কেটপ্লেস

বর্তমানে যতগুলো ফ্রিলান্সিং মার্কেটপ্লেস রয়েছে তার মধ্যে ফাইভার খুব জনপ্রিয় একটি ফ্রিলান্সিং মার্কেটপ্লেস। বিশেষকরে নতুনদের জন্য ফাইভার মার্কেটপ্লেস অন্যসব মার্কেটপ্লেস থেকে সেরা এবং জনপ্রিয়। ২০১০ সালে ইজরাইলের একটি কোম্পানি এটি প্রতিষ্ঠা করে। ২০১২ সালের তথ্য মতে এ পর্যন্ত প্রায় ৩০ লক্ষ সেবা তালিকাভুক্ত হয় এই মার্কেটপ্লেসে এবং এটার পরিমান দিন দিন বেড়েই চলেছে। একটি সময় ছিলো যখন ফাইভারে ৫ ডলারের কাজও পাওয়া যেত তাই এর নাম ফাইভার রাখা হয়েছে। আর এখন সর্বনিম্ন ৫ ডলার থেকে শুরু করে ৫ হাজার ডলার পর্যন্ত কাজ পাওয়া যায়। আরো বেশি ডলারের কাজ পাওয়া যায় তবে এটা নির্ভর স্কিল এবং এক্সপিরিয়েন্স এর উপর।

ফাইভার সাকসেস

ফাইভারে প্রায় সব ধরনের কাজ পাওয়া যায় তবে কিছু জনপ্রিয় এবং চাহিদাবহুল কাজ হচ্ছে ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং সহ আরো অনেক কাজ যেগুলো আপনি ঘরে বসেই করতে পারেন একজন ফ্রিলান্সার হিসেবে অথবা টিমের সাথে বা কোনো আইটি কোম্পানির সাথে মাসিক ভিত্তিতে।

ফাইভার মার্কেটপ্লেস নতুনদের জন্য সেরা বলে অনেকেই এখানে একাউন্ট তৈরি করে ফেলে কাজ পাওয়ার আশায়। কিন্তু ভালো স্কিল থাকা সত্তেও কাজ পায় না। এর একমাত্র কারন হচ্ছে এই ফাইভার মার্কেটপ্লেস সম্পর্কে ভালোভাবে না জানা।

ফাইভার মার্কেট প্লেস কিভাবে কাজ করে, ফাইভার গিগ কি, গিগ কিভাবে তৈরি করতে হয়, কিভাবে অর্ডার নিতে হয়, ক্লাইন্ট কিভাবে ম্যানেজ করতে হয়, কোন সময় কাজ বেশি পাওয়া যায়, বায়ার রিকয়েস্ট কি, কিভাবে বায়ার রিকয়েস্ট পাঠাতে হয় সহ আরো অনেক কিছু জানতে হয় একাউন্ট খুলার আগে।

বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় নতুনরা এগুলো না জেনেই ফাইভার মার্কেটপ্লেসে একাউন্ট খুলে বসে থাকে। যার ফলশ্রুতিতে নতুন হওয়ার কারনে এবং ফাইভার মার্কেটপ্লেস সম্পর্কে না জানার কারনে কাজ পায় না। একসময় ধৈর্য হারা হয়ে যায় এবং আর কাজ পাওয়ার চেষ্টা করে না।

তাই আজকের এই পর্বে আমি ফাইভার মার্কেটপ্লেস নিয়ে একটি বই শেয়ার করবো যার নাম ” ফাইভার সাকসেস “ যেটার মাধ্যমে আপনি ফাইভার মার্কেটপ্লেস সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ফাইভার সাকসেস বই সম্পর্কে কিছু কথা

ফাইভার মার্কেটপ্লেস

ফাইভার সাকসেস বইটি লিখেছেন সাইদুর রহমান শুভ ভাই। এই বই থেকে আপনি ফাইভারের এ টু জেড শিখে নিতে পারবেন। এই বই থেকে আপনি ফাইভার সম্পর্কে যা যা জানতে পারবেনঃ

  1. ফাইভার কিভাবে কাজ করে
  2. ফাইভারে কি ধরনের কাজ পাওয়া যায়
  3. ফাইভার গিগ কি, কিভাবে কাজ করে
  4. ফাইভার গিগ কিভাবে তৈরি করতে হয়
  5. ফাইভার গিগে কি দেয়া যাবে না
  6. বায়ার রিকোয়েস্ট কি, কিভাবে লিখতে হয়
  7. ফাইভার গিগ রেঙ্কিং ফ্যাক্টর
  8. ফাইভার প্রোফাইল কিভাবে সাজাতে হয়
  9. পোর্টফলিও কি, কিভাবে পোর্টফলিও বানালে কাজ পাওয়া যায়
  10. ফাইভার একাউন্ট ব্যান হওয়ার কিছু কারন এবং সমাধান
  11. ক্লাইন্টের বাজেট কিভাবে বাড়ানো যায়
  12. ক্লাইন্টের সাথে কিভাবে কথা বলতে হয়
  13. কাস্টম অর্ডার কিভাবে করতে হয়
  14. অর্ডার ম্যানেজমেন্ট নিয়ে কিছু গুরুত্বপূর্ণ টিপস
  15. ফাইভারে নতুনদের কাজ না পাওয়ার কারন
  16. ছুটিতে ফাইভার প্রোফাইল কিভাবে ঠিক রাখা যায়
  17. ফাইভার থেকে কিভাবে টাকা উঠানো যায় ইত্যাদি

এগুলো সহ নানান প্রশ্নের উত্তর আপনি এই বইয়ে পেয়ে যাবেন।

যেকোনো ফ্রিলান্সিং মার্কেটপ্লেসে কাজ করার অন্যতম একটি স্কিল হচ্ছে ইংরেজি জানা। এই ইংরেজি যদি আপনি না জানেন বা না বুঝে থাকেন তাহলে বায়ারদের সাথে প্রোজেক্ট নিয়ে কথা বলার সময় অনেক ঝামেলায় পড়তে হবে। যাইহোক ভয় পাওয়ার কোনো কারন নেই, আপনি যদি ইংরেজিতে দুর্বল হয়ে থাকেন তাহলে এই বই থেকে আপনি জানতে পারবেন কিভাবে দুর্বলতা কাটিয়ে ইংরেজিতে বায়ারদের সাথে কমিউনিকেট করতে হয়।

এই সব ছাড়াও আরেকটি বিষয় আপনি এই বই থেকে শিখতে পারবেন সেটা হচ্ছে, কিভাবে লোকাল মার্কেটে কাজ পাওয়া যায়। অনেকে ফাইভার মার্কেটপ্লেস থেকে রেগুলার কাজ পায় না তাই চেষ্টা করে কিভাবে লোকাল মার্কেটে বায়ারদের সাথে কাজ করা যায়। লোকাল মার্কেট বলতে এখানে ফেসবুক, টুইটার, লিঙ্কডিন, ইন্সটাগ্রাম বুঝিয়েছে।

এই বই থেকে আপনি জানতে পারবেন কিভাবে ফেসবুক, টুইটার থেকে ক্লাইন্ট খুজতে হয় এবং কাজ পাওয়া যায়। তাহলে আপনাকে আর ফাইভার মার্কেটপ্লেসের উপর সবসময় ভরসা করে থাকতে হবে না। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আর বিস্তারিত কথা বললাম না এই বই নিয়ে। দেরি না করে এখনি সংগ্রহ রাখুন আপনার কপিটি আর পুরো বইটি পড়ে ফাইভার সম্পর্কে একটি পরিপূর্ণ ধারনা নিয়ে তারপর ফাইভার মার্কেটপ্লেসে একাউন্ট খুলুন এবং সফলতার সাথে কাজ করা শুরু করুন। আপনার জন্য অগ্রিম শুভকামনা রইলো। যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই নিচের কমেন্ট বক্সে জানাবেন।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

ব্রি: দ্র:- ফাইভার সাকসেস কোনোরূপ বিক্রয় বা নিজের বলে চালিয়ে দেয়া দণ্ডনীয় অপরাধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here