৫টি সেরা মোটিভেশনাল বই pdf download

মোটিভেশনাল বই pdf download

মোটিভেশনাল বই বা অনুপেরনামূলক বই পড়তে কে না ভালোবাসে। কারন এই মোটিভেশনাল বই আমাদের মধ্যে একটি অন্যরকম অণুপেরনা যোগায়। যেকোনো কাজ করার জন্য আমাদের মধ্যে একটি ইচ্ছাশক্তি গড়ে তোলে। আর এই কারনে আজকের এই পর্বে আমরা ৫টি সেরা মোটিভেশনাল বই pdf ভার্সন শেয়ার করবো যেগুলো আপনি পড়ে নিজের দৈনন্দিন জীবনকে আরো মধুর করে তুলতে পারবেন। এই অনুপেরনামূলক বই বা মোটিভেশনাল বই pdf ভার্সনগুলো আপনাকে নিজের দায়িত্তের প্রতি আরো বেশি সজাগ হতে সহায়তা করবে। তো চলুন দেখে নেই আজকের ৫টি সেরা মোটিভেশনাল বই pdf ভার্সনগুলো।

৫টি সেরা মোটিভেশনাল বই pdf ভার্সন সম্পর্কে কিছু কথা

এখানে আপনি যেই মোটিভেশনাল বই pdf ভার্সনগুলো পাবেন সেগুলোর ভাষা সম্পূর্ণ বাংলা। মানে বাংলা মোটিভেশনাল বই সম্পর্কে আপনি আজকের এই পর্বে জানতে পারবেন এবং সাথে সেই মোটিভেশনাল বই pdf download করতে পারবেন। যেই ৫টি সেরা মোটিভেশনাল বই pdf ভার্সন আজকে আমরা শেয়ার করবো সেগুলো হচ্ছেঃ

  1. দ্যা পাওয়ার অফ পজিটিভ থিংকিং pdf
  2. উইংস অব ফায়ার pdf
  3. তুমিও জিতবে(You Can Win pdf)
  4. দ্য স্যাভেন হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল PDF
  5. রিচ ড্যাড পুওর ড্যাড বই PDF

আজকের এই পর্বে আমরা উপরোক্ত এই ৫টি সেরা মোটিভেশনাল বই pdf ভার্সন সম্পর্কে আলোচনা করবো এবং সাথে বইগুলোর pdf download লিঙ্ক সাথে দিয়ে দিবো যাতে আপনারা ডাউনলোড করে সেগুলো নিজের কাছে রেখে পড়তে পারেন।

দ্যা পাওয়ার অফ পজিটিভ থিংকিং pdf

মোটিভেশনাল বই pdf download সিরিজের প্রথম যেই বইটি সম্পর্কে আমরা আলোচনা করবো সেটি হচ্ছে দ্য পাওয়ার অব পজিটিভ থিংকিং বই pdf ( the power of positive thinking bangla pdf download )। ৫টি সেরা বাংলা মোটিভেশনাল বইগুলোর মধ্যে এই দ্য পাওয়ার অব পজিটিভ থিংকিং pdf বইটি অন্যতম। বইটি লিখেছেন নোরমান ভিনসেন্ট পিল। বইটি গুগলে যদি সার্চ দেন তাহলে দেখতে পাবেন প্রায় ৯৩% মানুষ এই বইটি পছন্দের তালিকায় এক নাম্বারে রেখেছে। এটি একটি বেস্ট সেলার বই।

the power of positive thinking bangla pdf download

বইটির অরিজিনাল ভার্সনের ভাষা হচ্ছে ইংলিশ। কিন্তু এটার বাংলা অনুবাদ রয়েছে। সেই অনুবাদ করে প্রকাশ করেছেন লিওনার্দ স্বপন গোমেজ। যাইহোক, বইটি থেকে আপনি অনেক কিছু শিখতে পারবেন। নিজের মধ্যে একটি অন্যরকম ইচ্ছাশক্তি জাগিয়ে তোলার জন্য এই বইটি যথেষ্ট।

দ্য পাওয়ার অব পজিটিভ থিংকিং বই pdf থেকে আপনি যা যা শিখতে পারবেন:

  1. নিজের উপর আত্মবিশ্বাস রেখে কিভাবে কাজে মনযোগী হওয়া যায়
  2. শান্তিপূর্ণ মন, শক্তি উৎপাদন করে কিভাবে কাজ করতে হয়
  3. কিভাবে নিজের মধ্যে লুকানো সুখ খুজে বের করতে হয়
  4. কিছু ব্যক্তিগত সমস্যা এবং সেগুলো সমাধানের উপায়
  5. কিভাবে আপন মানুষের ভালোবাসা পাওয়া যায়
  6. ক্লান্তি, ক্রোদ এবং পরাজয় ভেঙ্গে কিভাবে লক্ষ্য নির্ধারণ করতে হয়
  7. জীবনের বাজে অভ্যাস থেকে কিভাবে মুক্ত হবেন

এছাড়াও জীবনের আরো অনেক কিছুর সমস্যার সঠিক সমাধান রয়েছে এই বইয়ে যেগুলো আপনাকে নতুন করে অনুপেরনা দিবে। আর এই কারনেই বইটি প্রকাশের পর পর প্রায় ২৫ মিলিয়নের বেশি কপি বিক্রি হয়েছিলো। যাইহোক, দ্য পাওয়ার অব পজিটিভ থিংকিং pdf বইটি যদি ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন।

উইংস অব ফায়ার pdf

মোটিভেশনাল বই pdf download সিরিজের মধ্যে অন্যতম আরেকটি বই হচ্ছে মিসাইন ম্যান খ্যাত বিজ্ঞানী এবং ভারতের প্রয়াত রাষ্ট্রপ্রতি এ পি জে আবুল কালাম এর আত্মজীবনী নিয়ে তৈরি উইংস অব ফায়ার pdf বইটি (Wings of Fire bangla pdf download )। এটি প্রকাশ হয় ২০০২ সালের ১৫ই অক্টোবর। এই মহান বিজ্ঞানী তার জিবনে অনেক মহান এবং অনুপেরনামুলক কাজ করেছেন দেশের জন্য, দেশের মানুষের জন্য। আর তার এই জীবনের অধ্যায় থেকেই এই বইটি লেখা হয়েছে।

Wings of Fire bangla pdf download

উইংস অব ফায়ার pdf বইটির কিছু বৈশিষ্ট্যঃ

  1. উইংস অব ফায়ার বইটির লেখক এ পি জে আবুল কালাম নিজেই কিন্তু এর অনুবাদ করেছেন প্রমিত হোসেন
  2. উইংস অব ফায়ার pdf বইটি প্রায় ১৬টি অধ্যায়ে বিভক্ত করা আছে
  3. বইটির প্রতিটি অধ্যায় শেষে কিছু অনুপেরনামুলক বা মোটিভেশনাল কথা উল্লেখ রয়েছে যেগুলো আপনার জীবন পাল্টে দিতে সক্ষম
  4. যেহেতু বইটি তার নিজের আত্মজীবনী তাই বইয়ের মধ্যে তার কিছু সৃতিচারনমূলক ছবি এবং নিচে ছবির বর্ণনা দেয়া আছে

যাইহোক, আপনি যদি তার মহান জীবনকাহিনী জানতে চান এবং নিজের জীবনে প্রয়োগ করে শিক্ষা গ্রহন করতে চান তাহলে অবশ্যই আপনার এই উইংস অব ফায়ার pdf বইটি একবার হলেও পড়া উচিত। বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আরো পড়ুনঃ

  1. এফিলিয়েট মার্কেটিং বই পিডিএফ ডাউনলোড করে নিন
  2. ফ্রিলান্সিং মার্কেটপ্লেস ফাইভার বই ফ্রিতে ডাউনলোড করে নিন
  3. ফ্রিল্যান্সিং : ইন্টারনেট থেকে আয় বইটি ডাউনলোড করে নিন

তুমিও জিতবে(You Can Win pdf)

৫টি সেরা মোটিভেশনাল বই pdf download সিরিজের মধ্যে অন্যতম আরেকটি বই হচ্ছে তুমিও জিতবে pdf ( You Can Win pdf download )। যতগুলো মোটিভেশনাল বই রয়েছে তার মধ্যে সেরা হচ্ছে তুমিও জিতবে pdf বইটি এবং এটি একটি ইন্টারন্যাশনাল বেস্ট সেলার বই। এই বইয়ের অন্যতম সেরা একটি উক্তি হচ্ছে ” বিজয়ীরা ভিন্ন ধরনের কাজ করেনা, এরা একই কাজ ভিন্নভাবে করে”।

তুমিও জিতবে pdf ( You Can Win pdf download )

বইটি লিখেছেন শিব খেরা যিনি কোয়ালিফাইড লার্নিং সিস্টেম এর প্রতিষ্ঠাতা এবং একাধারে শিক্ষাবিদ, পেশাদার উপদেষ্টা এবং সফল নিয়োগকর্তা। কিন্তু বইটির অনুবাদক হচ্ছে শ্রী এ কে সামন্ত। তুমিও জিতবে pdf বইটি প্রকাশ পায় ২০০২ সালে।

তুমিও জিতবে pdf বইটি থেকে আপনি যা যা জানতে পারবেন:

  1. নিজের মধ্যে ইতিবাচক দৃষ্টিভঙ্গি কিভাবে তৈরি করতে হয়
  2. সাফল্য এর চাবিকাঠির ইতিকথা
  3. প্রতিদিন কিভাবে নিজেকে এবং সাথে অন্যকে কিভাবে অনুপ্রাণিত করতে হয়
  4. নিজের মধ্যে ইতিবাচক আত্মসম্মানবোধ এবং ভাবমূর্তি গঠন করা
  5. নিজের মধ্যে আনন্দময় ব্যক্তিত্ত গড়ে তোলার উপায়
  6. নিজের লক্ষ্য নির্ধারণ করে সেই লক্ষ্যে কিভাবে পৌঁছানো যায়
  7. নিজের মধ্যে ইতিবাচক অভ্যাস এবং চরিত্র গঠন করা

বইটি মোট ৮টি অধ্যায়ে বিভক্ত এবং প্রতিটি অধ্যায়ে আপনি নতুন নতুন অনুপেরনামুলক উক্তি এবং সেগুলোর বর্ণনা খুজে পাবেন। যদি সেই কথাগুলো দৈনন্দিন জীবনে প্রয়োগ করতে পারেন তাহলে আপনার জীবন পাল্টে যেতে পারে এবং সাথে নিজের দায়িত্তের প্রতি একটি অন্যরকম ইচ্ছাশক্তি গড়ে উঠবে। যাইহোক, তুমিও জিতবে pdf বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

দ্য স্যাভেন হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল PDF

মোটিভেশনাল বই pdf download সিরিজের সবথেকে সেরা এবং বেস্টসেলার একটি বই হচ্ছে দ্য স্যাভেন হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল PDF । এই বই থেকে আপনি জানতে পারবেন সাফল্যবান ব্যক্তিরা সফল হওয়ার জন্য কি কি করে থাকে এবং সাথে ৭টি অভ্যাস সম্পর্কে জানতে পারবেন যেগুলো আপনার নিজের জীবনে প্রয়োগ করে জীবনকে আরো সুন্দর, আলোকিত করতে পারবেন। দ্য স্যাভেন হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল PDF

দ্য স্যাভেন হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল বইটি লিখেছেন স্টিফেন আর. কোভি। বইটি প্রথম প্রকাশিত হয় ২০১৯ সালে। যাইহোক, দ্য স্যাভেন হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল pdf বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

রিচ ড্যাড পুওর ড্যাড বই PDF

মোটিভেশনাল বই pdf download সিরিজের সর্বশেষ বই হচ্ছে রিচ ড্যাড পুওর ড্যাড বই PDF (Rich dad poor dad bangla pdf download )। বইটির লেখক হচ্ছেন রবার্ট টি কিয়ােসাকি। বইটি অরিজিনালি প্রকাশ পায় ১৯৯৭ সালে। গুগল থেকে প্রায় ৯৫% এই বইটি পছন্দের তালিকায় এক নাম্বারে রেখেছে। এবং গুডরিডস এ ৫ এর মধ্যে ৪.১ দিয়েছে। বইটি প্রকাশের পর পরই পাঠকদের মধ্যে অনেক জনপ্রিয়তা পেয়েছে এবং সাথে ইন্টারন্যাশনাল বেস্ট সেলার বই হিসেবে গৃহীত হয়েছে।Rich dad poor dad bangla pdf download

এই বইয়ের মাধ্যমে লেখক তুলে ধরেছেন আর্থিক সাক্ষরতার গুরুত্ব, অর্থনৈতিক স্বাধীনতা এবং সম্পদ বিনিয়োগের মাধ্যমে সম্পদ গড়ে তোলা, রিয়েল এস্টেট বিনিয়োগ, ব্যবসা শুরু এবং মালিকানা, সেইসাথে কিভাবে একজনের অর্থনৈতিক বুদ্ধিমত্তা বাড়ানো যায় এই বিষয়গুলোই বেশি প্রাধান্য পেয়েছে।

এই বইটির অন্যতম একটি উক্তি হচ্ছে “ধনী বাবারা তাদের সন্তানদের টাকা পয়সার ব্যাপারে কি শেখায়, যা গরিব এবং মধ্যবিত্ত শ্রেণির বাবারা শেখায় না”। আর এই উক্তিটির ব্যাখ্যাই খুব সহজভাবে লেখক তুলে ধরেছেন এই বইয়ে। তাই আপনার একবার হলেও জীবনে এই বইটি পড়া উচিত। যাইহোক,রিচ ড্যাড পুওর ড্যাড বই PDF (Rich dad poor dad bangla pdf download ) বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আপনি যদি নিজের জীবনকে আরো সুন্দর করে গড়ে তুলতে চান এবং দৈনন্দিন জীবনের প্রতিটি কাজে মোটিভেশন বা অনুপেরনা পেতে চান তাহলে উপরোক্ত মোটিভেশনাল বই pdf বইগুলো আজই ডাউনলোড করে পড়ে ফেলেন। এই বইগুলো আপনার জীবনে একটি গাইডলাইন হিসেবে কাজ করবে। তাই এখনই মোটিভেশনাল বই pdf বইগুলো ডাউনলোড করে শুরু করে দিন আপনার জীবনের নতুন অধ্যায়।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here