এফিলিয়েট মার্কেটিং বই pdf download

এফিলিয়েট মার্কেটিং বই pdf download

বর্তমানে অনলাইনে সব থেকে জনপ্রিয় এবং বড় চাহিদাবহুল মার্কেট হচ্ছে এফিলিয়েট মার্কেটিং। কারন প্রায় প্রত্যেকটি কোম্পানি যখন তাদের কোনো প্রোডাক্ট অনলাইনে চালু করে তখন সেই কোম্পানির প্রধান উদ্দেশ্য থাকে বেশি থেকে বেশিতর পণ্য কাস্টমারদের কাছে বিক্রি করা। আর এই কারনেই তারা এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম চালু করে। আর তাই সেই এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামে জয়েন করে অনেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। এই কারনে অনেকে এইদিকে ঝুকে পড়ছে বিশেষকরে নতুনরা। কিন্তু তারা বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় ব্যর্থ হচ্ছে। এর প্রধান কারন হচ্ছে এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে ভালোভাবে না জানা। তাই আজকের এই পর্বে আমি আপনাদের সাথে শেয়ার করবো এফিলিয়েট মার্কেটিং বই pdf ভার্সন। বইটি আপনি যদি কমপ্লিট করতে পারেন তাহলে এই এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে একটি বিস্তারিত ধারনা হয়ে যাবে আপনার।

এফিলিয়েট মার্কেটিং বই pdf সম্পর্কে কিছু কথা

এফিলিয়েট মার্কেটিং বইটির নাম “অথোরিটি এইড সাকসেস  ব্লুপ্রিন্ট” লিখেছেন মো বিল্লাল হোসেন সরকার। যিনি একজন প্রফেশনাল এফিলিয়েট মার্কেটার এবং এসইও এক্সপার্ট। নতুনদের উদ্দেশ্য করে তিনি এই বইটি লিখেছেন। বইটি অ্যামাজন এফিলিয়েট মার্কেটিং করার জন্য যেকোনো ওয়েবসাইট সেটা হতে পারে মাইক্রো নিস বা ছোট ওয়েবসাইট অথবা অথোরিটি ওয়েবসাইট রেঙ্কিং করার জন্য ব্যবহার করা যেতে পারে।

এফিলিয়েট মার্কেটিং pdf download

আপনি যদি অ্যামাজন এফিলিয়েট মার্কেটিং করতে চান কিন্তু নতুন হিসেবে কিছুই বুঝে উঠতে পারছেন না, কিভাবে শুরু করবেন, কোন নিস বা টপিক নিয়ে এফিলিয়েট করবেন, নিস রিসার্চ, কিওয়ার্ড রিসার্চ কিভাবে করতে হয় তাহলে এই বইটি আপনার জন্য একটি গাইডলাইন হিসেবে কাজ করবে।

এফিলিয়েট মার্কেটিং বই pdf থেকে কি কি শিখতে পারবেন?

বইটি একদম নতুনদের জন্য যারা এফিলিয়েট মার্কেটিং কে নিজের ক্যারিয়ার হিসেবে নিতে চায়, ওয়েবসাইট রেঙ্ক করে একটি পেসিভ ইনকাম জেনারেট করতে চায় তাদের জন্য সেরা হবে। এই বই থেকে বিশেষ করে অ্যামাজন এফিলিয়েট মার্কেটিং এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে কিন্তু আপনি শুধু আমাজন না, যেকোনো কোম্পানির এফিলিয়েট মার্কেটিং করার জন্য এই বইটি ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ

অ্যামাজন একটি আমেরিকান ভিত্তিক ইন্টারন্যাশনাল কোম্পানি যেটা ইকমার্স, ক্লাউড কম্পিউটিং, ডিজিটাল স্ট্রিমিং কে কেন্দ্র করে গড়ে উঠেছে। অ্যামাজনের ইকমার্স সেক্টরে লাখ লাখ পণ্য প্রতিনিয়ত বিক্রি হচ্ছে। আর তারা তাদের এফিলিয়েট মার্কেটারদের ১০-১৫% কমিশন দিয়ে থাকে। তবে কমিশন রেট ফিক্স না, পণ্য হিসেবে কমিশন রেট আলাদা হতে পারে। তাই আপনি যদি অ্যামাজনে একজন এফিলিয়েট মার্কেটার হিসেবে কাজ করতে চান তাহলে এখনি বইটি ডাউনলোড করুন।

এই এফিলিয়েট মার্কেটিং বই pdf থেকে আপনি যা যা শিখতে পারবেন:

  1. অ্যামাজন এফিলিয়েট এবং তার বর্তমান অবস্তা
  2. কিভাবে শুরু করতে হয় অ্যামাজন এফিলিয়েট
  3. অ্যামাজন এফিলিয়েট শুরু করতে কি কি লাগে
  4. নিস কিভাবে রিসার্চ করতে হয়
  5. কোন নিসটা অনেক লাভজনক
  6. কিওয়ার্ড কি, কত প্রকার
  7. কিভাবে কিওয়ার্ড রিসার্চ করতে হয়
  8. ডোমেইন এবং হোস্টিং
  9. ব্র্যান্ডাবল ডোমেইন কি, কিভাবে ডোমেইন নাম নির্বাচন করতে হয়
  10. শুরুর দিকে কেমন হোস্টিং সার্ভার নিয়ে শুরু করা ভালো
  11. কোয়ালিটি কনটেন্ট কি, কনটেন্ট কিভাবে লিখতে হয়
  12. ওয়ার্ডপ্রেস থিম কোনটি ভালো, শুরুর দিকে কোন প্লাগিনগুলো প্রয়োজন হয়
  13. অ্যামাজন এফিলিয়েট ওয়েবসাইট কিভাবে ডিজাইন করতে হয়
  14. কনটেন্ট পাব্লিশ এবং সাথে অন পেজ এসইও কিভাবে করতে হয়
  15. অফ পেজ এসইও এ টু জেড গাইডলাইন
  16. সোশ্যাল মিডিয়া মার্কেটিং কিভাবে করতে হয়
  17. অ্যামাজন একাউন্ট কিভাবে তৈরি করতে হয়
  18. অ্যামাজন একাউন্ট ব্যান হওয়ার কিছু কারন এবং সমাধান
  19. সবশেষে ওয়েবসাইট কিভাবে বিক্রি করা যায় তার উপর টিপস

এফিলিয়েট মার্কেটিং এর তিনটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নিস সিলেকশন, কিওয়ার্ড রিসার্চ এবং কোয়ালিটি কন্টেন্ট। এই তিনটা বিষয়ের উপর প্রতিটা এফিলিয়েট মার্কেটিং বিজনেসের সফলতা এবং ব্যর্থটা নির্ভর করে। যদি নিস ঠিক থাকে, কিওয়ার্ড রিসার্চ ভালো করে যদি করা হয় এবং সবশেষে কনটেন্টের মান যদি ভালো থাকে তাহলে সেই প্রোজেক্ট টি সফলতা লাভ করে। আর যদি এগুলোর একটিও ভালোভাবে না করা হয় তাহলে ধরে নিন আপনার এফিলিয়েট প্রোজেক্ট টি লস হতে যাচ্ছে।

চিন্তা করার কোনো কারন নেই। কারন আপনি এই বই থেকে গুরুত্বপূর্ণ ওই তিনটা বিষয় খুব সহজভাবে এবং একদম বিস্তারিত জানতে পারবেন। কোন নিসটা নতুন হিসেবে নেয়া ভালো, নিসের জন্য কিওয়ার্ড রিসার্চ কিভাবে করতে হয়, কি কি বিষয় দেখে একটি কিওয়ার্ড নিতে হয়, কোয়ালিটি কনটেন্ট নিজে কিভাবে লিখবেন অথবা অন্য কাউকে দিয়ে কনটেন্ট লিখালে কোন কোন বিষয়গুলো লক্ষ্য রাখতে হবে এগুলো সহ আরো অনেক কিছু আপনি জানতে পারবেন এই বই থেকে।

এছাড়াও ওয়েবসাইটের অন পেজ এসইও এর সাথে সাথে অফ পেজ এসইও নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় এই বইয়ে তুলে ধরা হয়েছে যেমন, এফিলিয়েট প্রোজেক্ট এর জন্য সোশ্যাল প্রোফাইল তৈরি করা, সোশ্যাল শেয়ার, ব্লগ কমেন্ট, বিভিন্ন ফোরামে প্রোফাইল তৈরি করা, গেস্ট পোস্ট ইত্যাদি। অফ পেজ এসইও এর জন্য এগুলোর গুরুত্ব অপরিসীম।

সবশেষে, বইয়ের একদম শেষ পাতায় কিছু কমন প্রশ্নের উত্তর দেয়া হয়েছে যেগুলো একজন নতুন হিসেবে আপনারা বিভিন্ন ফেসবুক গ্রুপে করে থাকেন এবং আপনাদের মনে আসে যেমনঃ,

  • আমি একবারে নতুন, কিভাবে শুরু করবো?
  • শুরুর দিকে কোন থিমটা ইউস করবো?
  • ইন্টারনাল এবং এক্সটারনাল-লিঙ্কিং কি ?
  • একটি এফিলিয়েট ওয়েবসাইট তৈরি করতে কত টাকা লাগে
  • ব্যাকলিঙ্ক কি, ব্যাকলিঙ্ক ছাড়া কি সাইট রেঙ্ক করা যায় না?
  • সাইটের ডিজাইন কেমন হওয়া উচিত?

এইরকম অনেক প্রশ্নের উত্তর আপনি পেয়ে যাবেন একদম বিস্তারিতভাবে। যাইহোক, এফিলিয়েট মার্কেটিং বই pdf ভার্সন যদি ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন।

তাই আপনি যদি নতুন হিসেবে অ্যামাজন এফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে এই বইটি একটি গাইডলাইন হিসেবে কাজ করবে আপনার জন্য। এখনই এফিলিয়েট মার্কেটিং বই pdf ডাউনলোড করে শুরু করে দিন আপনার এফিলিয়েট বিজনেস।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

[বিঃ দ্রঃ- এই বইটি বা এই বইয়ের কোনো অংশ প্রিন্ট করে ছাপানো বা নিজের বলে চালিয়ে দেয়া দণ্ডনীয় অপরাধ]

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here