Paradoxical Sajid pdf বই ডাউনলোড করে নিন

Paradoxical Sajid pdf

আজকের এই পর্বে আরিফ আজাদ এর বই সমূহের মধ্যে প্যারাডক্সিক্যাল সাজিদ বই (Paradoxical Sajid pdf) পিডিএফ ভার্সন শেয়ার করা হবে। এই বইটির দুটি পার্ট আছে। এখানে দুটি পার্টই শেয়ার করা হবে যাতে আপনারা ডাউনলোড করে যেকোনো জায়গায় পড়তে পারেন। এখানে যেই পিডিএফ ভার্সনটি শেয়ার করা হবে সেগুলো অরিজিনাল না। আপনার যদি অরিজিনাল বইটি পড়ার আগ্রহ থাকে তাহলে রকমারি থেকে কিনে নিতে পারেন। আর যদি বইটি না কিনে পিডিএফ ভার্সনটি পড়তে চান তাহলে এই পর্ব থেকে সংগ্রহ করে রাখতে পারেন। যাইহোক, চলুন শুরু করা যাক।

প্যারাডক্সিক্যাল সাজিদ বই ( Paradoxical Sajid pdf ) নিয়ে কিছু কথা

প্যারাডক্সিক্যাল সাজিদ ( Paradoxical Sajid pdf ) বইটি লিখেছেন আরিফ আজাদ। তার বর্তমানে যতগুলো বই পাবলিশ হয়েছে তার মধ্যে সর্বপ্রথম এবং প্রকাশের পর পরই আলোড়ন সৃষ্টিকারী বই হচ্ছে এই প্যারাডক্সিক্যাল সাজিদ ( Paradoxical Sajid pdf ) বইটি। বইটির প্রথম পার্ট প্রকাশের সাথে সাথেই সেবছর একুশে বইমেলায় বেস্ট সেলার হয়। বইটিতে সাজিদ নামে একটি চরিত্র ফুতে উঠেছে যেখানে সাজিদ তার নাস্তিক বন্ধুকে ইসলামের বিভিন্ন বিষয় খুব যুক্তির সাথে বুঝতে সহযোগিতা করেছে। তাই যারা নউ মুসলিম, মুসলিম, নাস্তিক, ইসলাম নিয়ে বিভিন্ন জানা অজানা প্রশ্নের উত্তর খুজতেছেন তাদের অবশ্যই বইটি পড়া উচিত।

প্যারাডক্সিক্যাল সাজিদ ( Paradoxical Sajid pdf ) বইটির প্রথম পার্ট প্রকাশ হওয়ার পর যখন সবার কাছে অনেক জনপ্রিয়তা লাভ করে তখন লেখক এই বইটির দ্বিতীয় পার্ট পাবলিশ করেন। আমি এখানে দুইটি বইয়ের পিডিএফ ভার্সন শেয়ার করবো। আপনার যদি প্রয়োজন হয় তাহলে ডাউনলোড করে রাখতে পারেন। আর যদি অরিজিনাল কপি পড়তে চান তাহলে অবশ্যই রকমারি থেকে কিনে নিতে পারেন।

প্যারাডক্সিক্যাল সাজিদ প্রথম পার্ট

প্যারাডক্সিক্যাল সাজিদ ( Paradoxical Sajid pdf ) বইটির প্রথম পার্ট প্রকাশ হয়েছে ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি এবং গার্ডিয়ান পাবলিকেশন থেকে প্রকাশিত হয়েছে। অন্যদিকে বইটির দ্বিতীয় পার্ট প্রকাশ হয়েছে ২০২০ সালে এবং সমকালীন পাবলিকেশন থেকে প্রকাশিত হয়েছে।

প্যারাডক্সিক্যাল সাজিদ ( Paradoxical Sajid pdf ) বইটিতে যা যা আলোচনা করা হয়েছেঃ

প্রথমেই প্যারাডক্সিক্যাল সাজিদ ( Paradoxical Sajid pdf ) বইটির প্রথম পার্ট সম্পর্কে কিছু কথা বলি। বইটির প্রথমেই একজন অবিশ্বাসীর বিশ্বাস সম্পর্কে আলোচনা করা হয়েছে। যেখানে সাজিদ নামে বইয়ে যেই চরিত্র আছে সে তার নাস্তিক বন্ধুর সামনে অনেক সুন্দর করে যুক্তি সহকারে ইসলামের বিভিন্ন প্রশ্নের উত্তরগুলো তুলে ধরেছে। যেমন, স্রষ্টা বাজে কাজের দায়ভার নেন না কেন, যারা নামায পড়ে না, তাদের কপালে কি সত্যিই আল্লাহ মোহর মেরে দেন, স্রষ্টাকে কে সৃষ্টি করলো, কোরআন কি সূর্যকে পানির নিচে ডুবে যাওয়ার কথা বলে, কোরআন মতে পৃথিবী কি সমতল নাকি গোলাকার ইত্যাদি নাস্তিকদের বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর জানা যাবে এই বই থেকে।

Paradoxical Sajid pdf
প্যারাডক্সিক্যাল সাজিদ দ্বিতীয় পার্ট

প্যারাডক্সিক্যাল সাজিদ ( Paradoxical Sajid pdf ) বইটির দ্বিতীয় পার্টে বিজ্ঞানের সাথে ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় খুব সুন্দর করে ব্যাখ্যা করেছে লেখক আরিফ আজাদ। প্রথম পার্টের মতো এখানেও নাস্তিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়েছে। যেমন, কোরআন কি নারীদের শস্যক্ষেত্র বলেছে, ইসলাম কি অমুসলিমদের অধিকার নিশ্চিত করে ইত্যাদি। এছাড়াও নতুন করে দ্বিতীয় পার্টে বৈজ্ঞানিক বিভিন্ন বিষয় আলোকপাত করা হয়েছে যেমন, ডারউইন তথ্য, নিউটন তথ্য, পরমাণু ইত্যাদি।

আরো পড়ুনঃ

  1. ৫টি সেরা মোটিভেশনাল বই PDF free download
  2. এফিলিয়েট মার্কেটিং বই PDF free download
  3. ফ্রিলান্সিং মার্কেটপ্লেস বই PDF free download
  4. বেলা ফুরাবার আগে পিডিএফ বইটি ডাউনলোড করে নিন
  5. প্রতি মাসের কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডাউনলোড করে নিন

যাইহোক, দুটি বইয়ের পিডিএফ ভার্সন এখানে দেয়া হলো। প্রথম পার্টে সব মিলিয়ে মোট ১৬৫টি পেজ রয়েছে এবং ডাউনলোড সাইজ হচ্ছে প্রায় ১০এমবির কাছাকাছি। এরপর দ্বিতীয় পার্টে মোট ১০০টি পেজ রয়েছে এবং পিডিএফ সাইজ হচ্ছে প্রায় ৭ এমবির কাছাকাছি। যদি দুটি বই ডাউনলোড করতে চান তাহলে প্রথমেই প্যারাডক্সিক্যাল সাজিদ ১( Paradoxical Sajid pdf ) ডাউনলোড করে নিন। এরপর প্রয়োজন হলে এখান থেকে দ্বিতীয় পার্ট ডাউনলোড করে নিতে পারেন। বইগুলোর অরিজিনাল কপি আপনি রকমারি থেকে সংগ্রহ করে নিতে পারেন। যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here