গ্রাফিক্স ডিজাইন বই pdf download

গ্রাফিক্স ডিজাইন বই pdf download

আপনি কি গ্রাফিক্স ডিজাইন শিখতে আগ্রহী? তাহলে আজকের এই পর্বটি আপনার জন্য। কারন আজকের এই পর্বে আমি একটি ই-বুক শেয়ার করবো যেটির নাম হচ্ছে গ্রাফিক্স ডিজাইন বই pdf ভার্সন। যেহেতু এটি একটি পিডিএফ বই তাই আপনি যেকোনো সময় যেকোনো জায়গা থেকে বইটি পড়তে পারবেন এবং সাথে রাখতে পারবেন নিজের হাতের স্মার্টফোনের মধ্যে। যাইহোক, চলুন গ্রাফিক্স ডিজাইন বই pdf ভার্সনটির কমপ্লিট রিভিউ আমরা জেনে নেই।

গ্রাফিক্স ডিজাইন বই pdf বই সম্পর্কে কিছু কথা

বর্তমানে গ্রাফিক্স ডিজাইন সেক্টরের চাহিদা অনেক। ফ্রিলান্সিং মার্কেটপ্লেসে দিন দিন এই সেক্টরের চাহিদা বেড়েই চলেছে। বিজনেস বলেন বা নিজের পার্সোনাল ব্র্যান্ড তৈরি করার জন্য গ্রাফিক্স ডিজাইনার প্রয়োজন হয়। এছাড়াও অনলাইন এবং অফলাইন দুটো ক্ষেত্রেই ডিজাইন বিষয়ক বিভিন্ন জিনিসের প্রয়োজন হয় যেমন, লোগো, ব্যানার, বিজনেস কার্ড, টিশার্ট ডিজাইন, পোস্টার ডিজাইন ইত্যাদি। আর এই কারনেই অনেকে গ্রাফিক্স ডিজাইন শিখতে আগ্রহী।

তাই এই গ্রাফিক্স ডিজাইন বই pdf বইটি রিভিউ করা হবে। এই বইটির দুটো ভার্সন রয়েছে। একটি হচ্ছে এডোবি ফটোশপ এবং এডোবি ইলাস্ট্রেটর। এখানে দুটি বই শেয়ার করা হবে সাথে একটি অতিরিক্ত রিসোর্স হিসেবে বই শেয়ার করা হবে। প্রথম বইটি হবে এডোবি ফটোশপ নিয়ে। এবং পরের বইটি হবে এডোবি ইলাস্ট্রেটর নিয়ে।

গ্রাফিক্স ডিজাইন বই pdf থেকে যা যা শেখা যাবেঃ

প্রথম বইটি হচ্ছে এডোবি ফটোশপ বিষয়ে লেখা। এই বইয়ে আপনি ফটোশপের একদম শুরু থেকে শেষ পর্যন্ত শিখতে পারবেন। গ্রাফিক্স ডিজাইন সেক্টরে কাজ করার জন্য ফটোশপ এবং ইলাস্ট্রেটর এই দুটি সফটওয়্যারের ব্যবহার অবশ্যই আপনাকে ভালো করে শিখতে হবে। এই বইয়ে মোট ২৮টি পেজ রয়েছে। যাইহোক, এখন চলুন জেনে নেই এডোবি ফটোশপ পিডিএফ বই থেকে আপনি কি কি শিখতে পারবেনঃ

  1. এডোবি ফটোশপ কি
  2. এডোবি ফটোশপ কিভাবে ব্যবহার করতে হয়
  3. ফটোশপ শুরু করার নিয়মাবলী
  4. একদম শুরু থেকে ফটোশপের স্ক্রিন পরিচিতি
  5. টুলবার/টুলবক্স পরিচিতি এবং বিভিন্ন টুলের ব্যাবহারের নিয়ম
  6. প্যালেট কি এবং বিভিন্ন প্যালেটের কাজ
  7. এডোবি ফটোশপের মেন্যু পরিচিতি এবং কোনটির কি কাজ
  8. ত্রান্সফরম, স্কেল রটেট সহ বিভিন্ন অপশনের ব্যবহার
  9. নতুন লেয়ার তৈরি, প্রদর্শন, দেখানো, ডুপ্লিকেট করা
  10. কালার প্যালেট এবং গ্রাডিয়ান্ট নিয়ে কাজ করা
  11. প্যাটার্ন তৈরি করা এবং ব্যবহার করা
  12. ইমেজ ফিল্টার করার বিভিন্ন উপায়
  13. ফটোশপের বিভিন্ন ফাইল ফরম্যাট

এগুলো ছাড়াও আরো অনেক অপ্সন রয়েছে যেগুলো এই বইয়ে আলোচনা করা হয়েছে। তাই আপনার যদি এগুলো শেখার প্রয়োজন হয় তাহলে এখনই গ্রাফিক্স ডিজাইন বই pdf download ফটোশপ পার্ট করে নিন আর নিজের মোবাইলে রেখে পড়া শুরু করুন।

আরো পড়ুনঃ

  1. ৫টি সেরা মোটিভেশনাল বই PDF free download
  2. এফিলিয়েট মার্কেটিং বই PDF free download
  3. ফ্রিলান্সিং মার্কেটপ্লেস বই PDF free download
  4. বেলা ফুরাবার আগে পিডিএফ বইটি ডাউনলোড করে নিন
  5. প্রতি মাসের কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডাউনলোড করে নিন

এখন দ্বিতীয় বইটি সম্পর্কে আলোচনা করবো সেটি হচ্ছে এডোবি ইলাস্ট্রেটর। ফটোশপ বইয়ে যেমন ফটোশপ সফটওয়্যারের কোথায় কি আছে, কোন অপশনের কি কাজ, ফটোশপের ব্যবহার করার নিয়মাবলী ইত্যাদি আলোচনা করা হয়েছে ঠিক তেমনি এই বইয়ে এডোবি ইলাস্ট্রেটর সফটওয়্যারটির ব্যবহার প্রণালী একদম শুরু থেকে বিস্তারিত আলোচনা করা হয়েছে। বইটি তৈরি করেছেন মেহেদী হাসান বাপ্পি। তার সাথে আপনি ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন। বইয়ের মধ্যেই তার ইমেইল দেয়া আছে।

গ্রাফিক্স ডিজাইন বই pdf download

এই পিডিএফ বইটিতে মোট ২৯টি পেজ রয়েছে। যাইহোক, এই এডোবি ইলাস্ট্রেটর পিডিএফ বই থেকে আপনি কি কি শিখতে পারবেনঃ

  1. এডোবি ইলাস্ট্রেটর কি
  2. কাজের ক্ষেত্রে এডোবি ইলাস্ট্রেটর সফটওয়্যারের ব্যবহার প্রণালী
  3. কিভাবে ইলাস্ট্রেটর চালু করতে হয়
  4. এডোবি ইলাস্ট্রেটরের উইন্ডো পরিচিতি
  5. এডোবি ইলাস্ট্রেটরের টুলবক্স পরিচিতি এবং ব্যাবহারের নিয়ম
  6. প্যালেট পরিচিতি এবং শর্টকাট কিএর ব্যবহার
  7. এডোবি ইলাস্ট্রেটরের মেন্যু পরিচিতি, কোন মেনুর কি কাজ
  8. কপি, কাট, পেস্ট, এডিট এবং ডিলিট মেন্যু
  9. ফিল্টার , ইফেক্ট, ভিউ, উইন্ডো মেন্যু

এছাড়াও আরো অনেক কিছু আলোচনা করা হয়েছে এই এডোবি ইলাস্ট্রেটর পিডিএফ বইয়ে। তাই আপনার যদি এগুলো শেখার প্রয়োজন হয় বা আপনি গ্রাফিক্স ডিজাইন সেক্টরে কাজ করতে চান তাহলে এখনই গ্রাফিক্স ডিজাইন বই pdf download ইলাস্ট্রেটর পার্ট করে নিন আর নিজের মোবাইল থেকে যেকোনো সময় পড়া শুরু করে দিতে পারেন।

এই ছিলো গ্রাফিক্স ডিজাইন বই pdf ভার্সনের দুটি পার্ট। একটি হচ্ছে ফটোশপ এবং অন্যটি হচ্ছে এডোবি ইলাস্ট্রেটর। আপনাকে দুটি সফটওয়্যারের ব্যবহার ভালো করে শিখতে হবে কারন প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনিং কাজে এই দুটি সফটওয়্যারের ব্যবহার বেশি হয়ে থাকে।

এছাড়াও যেহেতু আপনি ডিজাইন নিয়ে কাজ করতে চান তাই আপনাকে আগে ডিজাইন রিলেটেড বিভিন্ন বিষয় জানতে হবে। কারন ডিজাইনিং হচ্ছে একটি ক্রিয়েটিভ কাজ। আপনি যত ক্রিয়েটিভিটি দিয়ে কাজ করতে পারবেন তত আপনি এই গ্রাফিক্স ডিজাইন সেক্টরে এগিয়ে যাবেন। আর এই ডিজাইন নিয়েই এখন এক্সট্রা হিসেবে একটি বই রিসোর্স দিয়ে দিবো। বইটির নাম হচ্ছে ডিজাইন থিউরি। বইটি এডিট করেছেন তানযির রহমান। এই বইটিতে মোট ২৯টি পেজ রয়েছে। যাইহোক বইটি পড়ে আপনি গ্রাফিক্স ডিজাইন এবং ডিজাইন থিউরি দুটির মধ্যে পার্থক্য কি সেটা জানতে পারবেন। বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here