আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book pdf in bangladesh ) ডাউনলোড করুন

ielts book pdf in bangladesh

আপনি কি আইএলটিএস পরীক্ষা দিতে আগ্রহী? আইএলটিএস পরীক্ষা দিয়ে বিদেশে উচ্চশিক্ষা করতে চান তাহলে এই পর্বটি আপনার জন্য। কারন আজকের এই পর্বে আমি এখানে আইএলটিএস পরীক্ষা দেয়ার জন্য যেই যেই বইগুলো প্রয়োজন সেগুলোর পিডিএফ ভার্সন শেয়ার করবো। আপনার যদি আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book pdf in bangladesh ) দরকার হয় তাহলে এখান থেকে ডাউনলোড করে রাখতে পারেন। আর যদি পিডিএফ ভার্সন না প্রয়োজন হয় তাহলে কোনো বইয়ের দোকান থেকে অরিজিনাল বইগুলো কিনে নিতে পারেন। যাইহোক, চলুন শুরু করা যাক,

আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book pdf in bangladesh ) সম্পর্কে কিছু কথা

আপনি যদি IELTS পরীক্ষা দেয়ার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে এই পর্বটি আপনার জন্য অনেক উপকারি হবে। কারন IELTS সহ যেকোনো প্রতিযোগিতামূলক পরিক্ষায় টিকে থাকার জন্য দুটি জিনিস প্রয়োজন হয়। একটি হচ্ছে কোনো ইন্সিটিউট থেকে কোর্স করা এবং সাথে সেই কোর্স রিলেটেড বিভিন্ন বই পড়া।

দুইভাবে IELTS পরীক্ষা দেয়া যায়। একটি হচ্ছে একাডেমিক এবং আরেকটি হচ্ছে জেনারেল ট্রেনিং। যদি আপনি উচ্চশিক্ষার জন্য দিতে চান তাহলে একাডেমিক মডিউলে পরীক্ষা দিতে হবে। আর যদি কোনো প্রশিক্ষনে অংশ নিতে চান তাহলে জেনারেল ট্রেনিং এ অংশ নিতে হবে। IELTS পরিক্ষায় সাধারণত অন্য প্রতিযোগিতামূলক পরিক্ষার মতো হয় না। এখানে ৪টি সেকশনে ভাগ করা থাকে। সেগুলো হচ্ছে লিসেনিং, রিডিং, রাইটিং, স্পিকিং।

যাইহোক, আপনি যদি IELTS পরীক্ষায় ভালো করতে চান তাহলে প্রথমেই আপনাকে যেকোনো ইন্সিটিউট থেকে IELTS কোর্সে ভর্তি হয়ে যেতে হবে। এরপর বাঁজারে সেই পরিক্ষার জন্য অনেক অনেক বই পাওয়া যায় সেগুলো আপনাকে সংগ্রহ করে রাখতে হবে। দোকানে অনেক বই পাওয়া যায় IELTS পরিক্ষার জন্য। তবে সবথেকে জনপ্রিয় হচ্ছে Cambridge ক্যাটাগরির বইগুলো।

ielts book pdf in bangladesh

তাই আজকের এই পর্বে আপনি Cambridge  ক্যাটাগরির ১০টি আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book pdf in bangladesh ) শেয়ার করবো যাতে আপনি এগুলোর নিজের হাতের মোবাইলে রেখে যেকোনো সময় নিজেকে প্রস্তুত রাখতে পারেন অন্যদের থেকে।

আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book 1 pdf )

আইএলটিএস এর এই প্রথম পিডিএফ ( ielts book 1 pdf ) বইটিতে রয়েছে মোট ৮১টি পেজ। বইটির ভার্সন ইংলিশ। বইটির প্রতিটি অধ্যায় বিভিন্ন সেকশনে বিভক্ত। প্রতিটি সেকশনে রয়েছে বিভিন্ন টেস্ট যেমন রিডিং, রাইটিং, স্পিকিং ইত্যাদি। সাথে আরো আছে বিভিন্ন প্রশ্ন, শব্দের অর্থ সহ অনেককিছু। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আরো পড়ুনঃ

  1. ৫টি সেরা মোটিভেশনাল বই PDF free download
  2. এফিলিয়েট মার্কেটিং বই PDF free download
  3. ফ্রিলান্সিং মার্কেটপ্লেস বই PDF free download
  4. বেলা ফুরাবার আগে পিডিএফ বইটি ডাউনলোড করে নিন
  5. প্রতি মাসের কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডাউনলোড করে নিন

আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book 2 pdf )

আইএলটিএস এর এই দ্বিতীয় পিডিএফ ( ielts book 2 pdf ) বইটিতে রয়েছে মোট ১৭৫টি পেজ। বইটি প্রথম পাবলিশ হয় ২০০৭ সালে। বইটিতে সবমিলিয়ে রয়েছে মোট ৪টি টেস্ট। সাধারন ট্রেনিং আছে ২টি, রিডিং এবং রাইটিং টেস্ট । সাথে আছে টেপস্ক্রিপ্ট। বইয়ের শেষে উত্তর পত্র দেয়া আছে যাতে নিজের দেয়া টেস্টগুলো মিলিয়ে নেয়া যায়।যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book 3 pdf )

আইএলটিএস এর এই তৃতীয় পিডিএফ ( ielts book 3 pdf ) বইটিতে রয়েছে মোট ১৪৫টি পেজ। অন্যসব বইয়ের মতো এটাতেও যেকোনো প্রশ্নের উত্তর দেয়া আছে। বইটি ৪টি অংশে ভাগ করা আছে সেগুলো হচ্ছে লিসেনিং, রিডিং, রাইটিং, স্পিকিং। রিডিং অংশে ৪টি সেকশন এবং সাথে ৪০টি আইটেম রয়েছে ৬০ মিনিটের। আর রাইটিং অংশে ২টি টাস্ক আছে ৬০ মিনিটের। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book 4 pdf )

আইএলটিএস এর এই চতুর্থ পিডিএফ ( ielts book 4 pdf ) বইটিতে রয়েছে মোট ১৪০টি পেজ। এই বইয়ে মোট ৪টি সেকশন রয়েছে এবং প্রতিটি সেকশনে ১০টি করে প্রশ্ন আছে। অন্য বইয়ের মতো এখানেও ৪টি অংশ রয়েছে যেমন রিডিং, রাইটিং, স্পিকিং, লিসেনিং। যাইহোক, গুগল ড্রাইভ লিঙ্ক দেয়া হলো। বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book 5 pdf )

আইএলটিএস এর এই পঞ্চম পিডিএফ ( ielts book 5 pdf ) বইটিতে হচ্ছে একটি ইংরেজি ভোকাবুলারি বই যেখানে ইংলিশ বিভিন্ন শব্দের অর্থ দেয়া আছে। IELTS পরীক্ষায় ইংলিশ ভোকাবুলারি জানাটা অত্যন্ত জরুরী। কারন যেহেতু পুরো এক্সামটাই ইংরেজিতে হয় তাই বিভিন্ন শব্দের অর্থ জানতে হবে। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

এগুলো ছাড়াও আরো অনেক বই আপনাকে পড়তে হবে যদি আপনি পরিক্ষায় পাশ করতে চান।যাইহোক, আগামীতে আরো অনেক আইএলটিএস এর পিডিএফ বই ( ielts book pdf in bangladesh ) শেয়ার করা হবে এই ওয়েবসাইটে। সে পর্যন্ত সাথেই থাকুন। আর যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here