হুমায়ূন আহমেদের বই PDF ( humayun ahmed books pdf ) ডাউনলোড করে নিন

humayun ahmed books pdf

আপনি কি হুমায়ূন আহমেদের বই পড়তে পছন্দ করেন? তাহলে এই পর্বটি আপনার জন্য।কারন আজকের এই পর্বে বাছাই করা ৫টি হুমায়ূন আহমেদের বই PDF ( humayun ahmed books pdf ) শেয়ার করা হবে যেগুলো আপনি ডাউনলোড করে যেকোনো সময় যেকোনো জায়গায় পড়তে পারবেন। এছাড়াও যদি আপনার অরিজিনাল কপি প্রয়োজন হয় তাহলে আপনি রকমারি থেকে কিনে নিতে পারেন।

হুমায়ূন আহমেদের বই PDF ( humayun ahmed books pdf ) সম্পর্কে কিছু কথা

বাংলাদেশের বিখ্যাত একজন ব্যক্তি ছিলেন হুমায়ূন আহমেদ। যিনি একাধারে ছিলেন বাংলাদেশি ঔপন্যাসিক, ছোটগল্পকার, নাট্যকার এবং গীতিকার, চিত্রনাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা। অসংখ্য চলচ্চিত্র এসেছে তার হাত ধরেই। এছাড়াও তিনি অনেক নাটক, উপন্যাস লিখেছেন যেগুলো বাঙালি জাতির মন ছুয়েছে। সেইরকম কিছু বাছাই করা এবং সেরা ৫টি হুমায়ূন আহমেদের বই PDF ( humayun ahmed books pdf ) শেয়ার করবো যেগুলো আপনি যেকোনো জায়গা থেকে পড়তে পারবেন কারন বইগুলো থাকবে পিডিএফ ভার্শনে। যেই বইগুলো আজকের এই পর্বে শেয়ার করা হবে সেগুলো হচ্ছেঃ

  1. Himu Somogro 1 PDF
  2. Himu Somogro 2 PDF By Humayun Ahmed
  3. Mohapurush pdf By Humayun Ahmed
  4. Misir Ali Omnibus PDF By Humayun Ahmed
  5. Nabani PDF by Humayun Ahmed

আপনি যদি এই বইগুলো পড়তে ভালোবাসেন তাহলে এই আর্টিকেলটি পুরোটা পড়তে থাকুন। যাইহোক, চলুন এক এক করে সবগুলো হুমায়ূন আহমেদের বই PDF ( humayun ahmed books pdf ) দেখে নেই এবং সাথে ডাউনলোড করে নিজের কাছে রেখে দেই যাতে যেকোনো সময় পছন্দের বইগুলো পড়তে পারি।

Himu Somogro 1 PDF Free Download

হিমু সমগ্র pdf ( Himu Somogro 1 ) হচ্ছে বাংলাদেশের অন্যতম একটি বিখ্যাত চরিত্র যেটা হুমায়ূন আহমেদের তৈরি করা। আর এই হিমু চরিত্রকে নিয়েই তৈরি করা হয়েছে দুটি সিরিজ। একটি হচ্ছে Himu Somogro 1 এবং অন্যটি হচ্ছে Himu Somogro ২। বইটি প্রকাশ পায় ২০২১ সালে। বইটিতে একটি চরিতকে ফুটিয়ে তোলা হয়েছে যার নাম হিমু। যে কিনা নিজের মতো করে চলতে পছন্দ করতো। যার ছিলো না কোনো চাকরি, ছিলোনা কোনো ইনকাম, ছিলো না কোনো বাড়ি। বইটি কমেডি জন্রার একটি বিখ্যাত বই। বইটিতে রয়েছে ১৪৭৭টি পেজ। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

Himu Somogro 2 PDF Free Download

হিমু সমগ্র pdf 2 ( Himu Somogro 2) হচ্ছে হিমু সিরিজের দ্বিতীয় পার্ট। প্রথম পার্ট প্রকাশ হওয়ার পর পরই দ্বিতীয় পার্ট বের হয়। বইটি প্রকাশ পায় ২০১২ সালে এবং প্রকাশক হচ্ছে অনন্য প্রকাশনী। এই বইটিতেও হিমু চরিত্রকেই ফুটিয়ে তোলা হয়েছে হুমায়ূন আহমেদ দ্বারা। বইটিতে রয়েছে মোট ৪৯৮টি পেজ। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

আরো পড়ুনঃ

  1. ৫টি সেরা মোটিভেশনাল বই PDF free download
  2. এফিলিয়েট মার্কেটিং বই PDF free download
  3. ফ্রিলান্সিং মার্কেটপ্লেস বই PDF free download
  4. বেলা ফুরাবার আগে পিডিএফ বইটি ডাউনলোড করে নিন
  5. প্রতি মাসের কারেন্ট অ্যাফেয়ার্স পিডিএফ ডাউনলোড করে নিন

Mohapurush PDF Free Download

তরুণ পাঠকদের জন্য হুমায়ূন আহমেদের আরো একটি বিখ্যাত লেখা হচ্ছে মহাপুরুষ PDF ( Mohapurush PDF ) নাটকটি। এটি প্রায় ১৯৯২ সালের দিকে প্রথম প্রকাশিত হয়। এবং প্রকাশক হচ্ছে গণেশ প্রকাশনী। বইটিতে মোট ৫২টি পেজ রয়েছে।যাইহোক, বইটির পিডিএফ ভার্সন ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

Misir Ali Omnibus PDF Free Download

যদি বলেন হুমায়ূন আহমেদের সবথেকে বিখ্যাত সৃষ্টি কোনটি? তাহলে আমি বলবো মিসির আলি সমগ্র pdf ( Misir Ali Omnibus PDF )। বইটিতে মেইন চরিত্র হচ্ছে মিসির আলী যেকিনা রহস্যবান একজন ব্যক্তি। এই বইয়ের অনেকগুলো পার্ট আছে। সবগুলোই আপনি এখানে পেয়ে যাবেন পিডিএফ ভার্শনে।বইটি প্রথম প্রকাশ হয় ২০০৮ সালে এবং প্রকাশ করে প্রতিক প্রকাশনী। বইটিতে মোট ৪০৪ টি পেজ রয়েছে। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

Nabani PDF Free Download

হুমায়ূন আহমেদের আরো একটি বই হচ্ছে নবানি। তবে এটা মিসির আলী বা হিমু সমগ্র এর মতো এতো জনপ্রিয় না। বইটির প্রধান চরিত্র হচ্ছে নবানি যার কিনা একটি সম্ভ্রান্ধ পরিবারে বিয়ে হবে। বইটি তার জীবনকাহিনী নিয়েই তৈরি করা হয়েছে। বইটি প্রথম প্রকাশ পায় জানুয়ারি ২০০৩ সালে। এবং বইটির প্রকাশক হচ্ছে সময় প্রকাশনী।বইটিতে মোট ১২৪টি পেজ রয়েছে। যাইহোক, বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

তো এই ছিলো, বাছাই করা ৫টি হুমায়ূন আহমেদের বই PDF ( humayun ahmed books pdf ) যেগুলো আপনি যেকোনো সময় সাথে রেখে পড়তে পারেন। যেহেতু বইগুলো সব পিডিএফ আকারে তাই নিজের সাথে রাখতে কোনো ধরনের সমস্যা হবে না। যাইহোক, যদি কোনো প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here