Teoro সিভি/রিজিউম ওয়ার্ডপ্রেস থিম ডাউনলোড করে নিন

teoro

চাকরি বা যেকোনো প্রফেশনাল কাজে আমাদের সিভি তৈরি করার প্রয়োজন হয়। এছাড়াও অনলাইনে কোনো জবে এপ্লাই করার জন্য আমাদের সিভির প্রয়োজন হয়। যেখানে আমরা আমাদের নিজেদের সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরতে পারি। অনলাইনে কোনো ক্লাইন্ট যদি আমাদের কাজের জন্য হায়ার করতে চায় তখন আমরা আমাদের সেই সিভিতে নিজের পূর্বের কাজের স্যাম্পল দেখিয়ে খুব সহজেই কাজ পেতে পারি। আর এই কারনেই আমাদের একটি প্রফেশনাল সিভি তৈরি করার প্রয়োজন হয়। তাই আজকের এই পর্বে আমি একটি ওয়ার্ডপ্রেস থিম রিভিউ করবো যেটি সিভি ওয়েবসাইট তৈরি করার জন্য বেস্ট একটা থিম। থিমটির নাম হচ্ছে Teoro। এই থিমটি ব্যবহার করার মাধ্যমে ওয়ার্ডপ্রেস দিয়ে যেকোনো ধরনের প্রফেশনাল সিভি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

তো চলুন শুরু করা যাক,

Teoro ওয়ার্ডপ্রেস থিম ডাউনলোড এবং ইন্সটল প্রক্রিয়া

প্রথমেই আমরা জেনে নেই এই থিমের কিছু অসাধারন বৈশিষ্ট্য

  1. Teoro থিমটি যেকোনো সিভি/রিজিউম এবং সাথে পোর্টফলিও ওয়েবসাইট তৈরি করার জন্য সেরা থিম
  2. থিমের সাথে ৩টি রেডিমেট ডেমো রয়েছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে মাত্র ১ ক্লিকেই ওয়েবসাইট তৈরি করে ফেলা যাবে
  3. পুরো থিমটি ওয়ার্ডপ্রেসের জনপ্রিয় পেজ বিল্ডার এলিমেন্টর দিয়ে তৈরি করা হয়েছে যাতে যারা কোডিং জানে না তারাও ওয়েবসাইট ডিজাইন করতে পারে
  4. থিমটি অনেকগুলো ভাষা সাপোর্ট করে এবং সাথে WPML এবং Polylang প্লাগিন সাপোর্ট করে
  5. এই থিমের সাথে আরো রয়েছে Smooth Scroll, Ajax Loading সহ অনেক ফিচার
  6. থিমটি ফুল রেস্পসিভ যাতে সব ধরনের ডিভাইসে ওয়েবসাইট ভালোভাবে দেখা যায়
  7. এছাড়াও থিমের সাথে আছে ফুল ডকুমেন্টেশন এবং ভিডিও টিউটোরিয়াল যেগুলো দেখে আপনি থিমের সবকিছু জেনে যাবেন

তাই আপনার যদি ওয়ার্ডপ্রেস দিয়ে কোনো সিভি বা রিজিউম ওয়েবসাইট তৈরি করার প্রয়োজন হয় তাহলে এই Teoro থিমটি ব্যবহার করতে পারেন। থিমটি ডাউনলোড করার জন্য এই লিঙ্কে ক্লিক করুন। গুগল ড্রাইভ লিঙ্ক দেয়া আছে তাই আপনারা খুব সহজেই থিমটি ডাউনলোড করতে পারবেন।

আরো পড়ুনঃ

  1. কিভাবে ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করতে হয় ( পর্ব-১ )
  2. কিভাবে ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করতে হয় ( পর্ব-২ )
  3. প্রফেশনাল ইকমার্স ওয়ার্ডপ্রেস থিম ডাউনলোড করে নিন
  4. প্রিমিয়াম পোর্টফলিও ওয়ার্ডপ্রেস থিম ডাউনলোড করে নিন

Teoro ওয়ার্ডপ্রেস থিম সেটআপ প্রক্রিয়া

এখন চলুন আপনাকে বলে দেই কিভাবে Teoro ওয়ার্ডপ্রেস থিমটি সেটআপ দিতে হয়,

প্রথমেই থিমটি উপরের লিঙ্ক থেকে ডাউনলোড করবেন। ডাউনলোড করার পর একটি জিপ ফাইল পাবেন। সেখানে দুটো ফাইল পাবেন। একটি হচ্ছে জিপ ফাইল এবং অন্যটি হচ্ছে ফ্রি লাইসেন্স পিডিএফ ফাইল। প্রথম জিপ ফাইলটি আবার আনজিপ করবেন এবং তারপর ৪টি ফাইল দেখতে পাবেন। এগুলোর থেকে থিম নামে একটি ফাইল আছে। সেটাই হচ্ছে থিমের আসল ফাইল।

এখন ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে Appearance>Themes এ গিয়ে প্রথমে মেইল থিম ফাইলটি আপলোড করতে হবে। তারপর চাইল্ট থিম ফাইলটি আপলোড করে একটিভ করতে হবে।

থিমটি একটিভ করার সাথে সাথে কিছু প্লাগিন ইন্সটল করতে বলবে। তাই সেগুলো প্রথমে ইন্সটল করে একটিভ করতে হবে। সবগুলো প্লাগিন একটিভ করার পর এখন ওয়ার্ডপ্রেস পেজ বিল্ডার এলিমেন্টর সেটআপ দিতে হবে কারন এই থিমটি এলিমেন্টর দিয়ে ডিজাইন করা হয়েছে।

এলিমেন্টর সেটআপ দেয়ার জন্য Dashboard > Elementor > Settings > General এ গিয়ে প্রথম ৪টি অপ্সন টিক দিতে হবে। এখন ডেমো ইমপোর্ট করার পালা। অন্যসব থিমের মতো এই থিমে রেডিমেট কোনো ডেমো ইমপোর্ট সিস্টেম নেই। এই থিমে ম্যানুয়ালি ডেমো ইমপোর্ট করতে হবে।

ম্যানুয়ালি ডেমো ইমপোর্ট করার জন্য প্রথমেই Tools > Import এ যেতে হবে। এরপর WordPress অপশনটি ইন্সটল করতে হবে। ইন্সটল করার পর ডেমো কন্টেন্ট ফোল্ডার থেকে ডেমো ১, ডেমো ২ ইমপোর্ট করতে হবে।

ডেমো ইমপোর্ট করার পর Dashboard >Settings > Reading এ যেতে হবে এবং হোমপেজ হিসেবে ওয়ানপেজ এবং পোস্ট পেজ হিসেবে ব্লগ পেজ সেটআপ করে দিতে হবে। এরপর নিজের মতো করে ওয়েবসাইটের লোগো, ওয়েবসাইট এর আইকন, মেনু, হেডার কন্টেন্ট, ফুটার কন্টেন্ট ইত্যাদি সেটআপ দিতে হবে।

থিমটি নিয়ে কাজ করার জন্য অবশ্যই আপনাকে এলিমেন্টর ভালোভাবে জানতে হবে। এলিমেন্টরের ব্যবহার, এলিমেন্টর দিয়ে কিভাবে ওয়েবসাইট ডিজাইন করতে হয় এগুলো সব জানতে হবে। তাহলে আপনি এই থিমটি নিয়ে কাজ করতে পারবেন খুব সহজেই।

তো যাইহোক, এই ছিল Teoro ওয়ার্ডপ্রেস থিমটির কিছু অসাধারন বৈশিষ্ট্য এবং থিমটি সেটআপ করার প্রক্রিয়া। তাই এখনি থিমটি ডাউনলোড করে নিজের জন্য একটি প্রফেশনাল সিভি ওয়েবসাইট তৈরি করতে পারেন অথবা নিজের ক্লাইন্টের জন্য ওয়েবসাইট তৈরি করে দিতে পারেন। যদি কোনো প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here