Woodmart ইকমার্স ওয়ার্ডপ্রেস থিম ডাউনলোড করে নিন

woodmart

আপনি কি ওয়ার্ডপ্রেস দিয়ে প্রফেশনাল ইকমার্স ওয়েবসাইট তৈরি করার কথা ভাবছেন তাহলে এই পর্বটি আপনার জন্য। এই পর্বে আমি এমন একটি প্রফেশনাল ওয়ার্ডপ্রেস থিম শেয়ার করবো যেটা ব্যবহার করার মাধ্যমে আপনি নিজের জন্য বা আপনার ক্লাইন্টের জন্য একটি প্রফেশনাল ইকমার্স ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরি করে ফেলতে পারবেন। একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের ডিজাইন পুরোটাই নির্ভর করে ওই ওয়েবসাইটে কি থিম ব্যবহার করে তৈরি করা হয়েছে তার উপর। কারন থিম যদি প্রফেশনাল হয় তাহলে ওয়েবসাইট দেখতেও প্রফেশনাল হবে। তাই সবসময় ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য সেরা থিমটিই বাছাই করা উচিত। এই কারনেই আজকে যেই থিমটির রিভিউ দিবো সেটা হচ্ছে woodmart একটি প্রিমিয়াম প্রফেশনাল ওয়ার্ডপ্রেস থিম।

তো চলুন শুরু করা যাক,

woodmart wordpress theme

WoodMart একটি মাল্টিপারপোস ওয়ার্ডপ্রেস থিম। যেটা বিশেষভাবে ইকমার্স ওয়েবসাইট তৈরি করার জন্য বানানো হয়েছে। থিমটিতে প্রায় সব ধরনের ফিচার, অপশন, ফাংশনালিটি রয়েছে যেটা একটি প্রফেশনাল ইকমার্স ওয়েবসাইট তৈরি করার জন্য যথেষ্ট।

চলুন এই থিমের কিছু অসাধারণ বৈশিষ্ট্য জেনে নেই,

  1. যাদের কোডিং সম্পর্কে ধারনা নেই তাদের জন্য থিমে রয়েছে ৭০+ রেডিমেট ডেমো যেগুলো ব্যবহার করার মাধ্যমে মাত্র ১ ক্লিকেই প্রফেশনাল ইকমার্স ওয়েবসাইট তৈরি করে ফেলা যাবে।
  2. থিমটি অনেক ফাস্ট, প্রতিটা পেজ লোড নিতে অনেক কম সময় নেয়। এছাড়াও থিমের CSS এবং JS ফাইলগুলো অপ্টিমাইজ করা।
  3. ওয়ার্ডপ্রেসের দুইটা এডভান্স পেজ বিল্ডার এলিমেন্টর এবং ভিসি কম্পসার দিয়ে থিমটি তৈরি করা হয়েছে। তাই যেকেউ কোডিং ছাড়াই সুন্দর ডিজাইনের পেজ তৈরি করে ফেলতে পারবে।
  4. গুগল পেজ স্পিড স্কোরে মোবাইলের জন্য ৯৭ এবং ডেস্কটপের জন্য ১০০ স্কোর রয়েছে। তার থেকেই বুঝা যায় থিমটি দিয়ে তৈরি করা ওয়েবসাইটের স্পিড কত ফাস্ট হবে।
  5. প্রতিটা মোবাইল এবং ল্যাপটপ, ডেক্সটপ, ট্যাব এবং অ্যাপল ডিভাইসের জন্য পেজ রেস্পন্সিভ করা হয়েছে। যাতে যেকোনো ডিভাইস দিয়েই ওয়েবসাইটে ভিজিট করলে ওয়েবসাইট ভেঙ্গে না যায়।
  6. ৩৭০+ রেডিমেট পেজ টেম্পলেট রয়েছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে যেকোনো ধরনের প্রফেশনাল পেজ তৈরি করা যাবে।
  7. থিমটিতে রয়েছে ভিজুয়াল বিল্ডার যেটার মাধ্যমে আনলিমিটেড হেডার লেয়াউট তৈরি করা যাবে নিজের মতো করে।
  8. ইকমার্স ওয়েবসাইট তৈরি করার জন্য থিমের সাথে রেডিমেট শপ পেজ রয়েছে, এবং সেই শপ পেজকে আরো প্রফেশনাল করার জন্য পেজিনেসন, ফিল্টার, কালার, প্রাইজ, সাইজ ভারিয়েসন রয়েছে।
  9. যেকোনো কাস্টমার যাতে নিজের মতো করে প্রোডাক্টের সাইজ, কালার বাছাই করতে পারে সেই অপশন প্রতিটা শপের সিঙ্গেল পেজে রয়েছে।
  10. এছাড়াও থিমটিতে রয়েছে সাইডবার, এজেক্স ফুল স্কিন সার্চবার, মেগামেনু, এজেক্স কুইক শপ, প্রফেশনাল স্লাইডার সহ আরো অনেক ফিচার।
  11. প্রতিটা প্রোডাক্টের জন্য আলাদা আলাদা ডিজাইন এবং স্টাইল রয়েছে থিমটিতে
  12. যেকোনো কাস্টমার যেন নিজেদের সোশ্যাল মিডিয়া একাউন্ট দিয়ে লগিন এবং রেজিস্ট্রেশন করতে পারে তার জন্য রয়েছে সোশ্যাল এবং গুগল লগিন বা রেজিস্ট্রেশন ফিচার
  13. এগুলো ছাড়াও থিমটিতে রয়েছে কমপ্লিট ডকুমেন্টেশন যার সাহায্যে থিমটি কিভাবে ব্যবহার করতে হয় তা জানা যাবে।

যাইহোক, থিমটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন। ডাউনলোড করার পর আপনি একটি জিপ ফাইল পাবেন। তাই প্রথমেই সেটি আনজিপ করতে হবে। আনজিপ করার পর আপনি অনেকগুলো ফোল্ডার দেখতে পাবেন যেমন, ডকুমেন্টেশন, লাইসেন্সিং, প্লাগিন ইত্যাদি। এগুলোর মধ্যে থিম ফাইল নামে একটি ফোল্ডার থাকবে সেটিই হচ্ছে থিমের মেইন ফাইল।

চলুন এখন আপনাকে বলে দেই এই WoodMart থিমটি ব্যবহার করার জন্য কিভাবে ওয়ার্ডপ্রেসে থিমটি সেটআপ দিতে হয়।

আরো পড়ুনঃ

  1. কিভাবে হোস্টিং সার্ভার থেকে ওয়ার্ডপ্রেস ইন্সটল করতে হয়
  2. কিভাবে ওয়ার্ডপ্রেস দিয়ে ইকমার্স ওয়েবসাইট তৈরি করতে হয়

WoodMart ইকমার্স ওয়ার্ডপ্রেস থিম ব্যবহার করার নিয়ম

প্রথমেই আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে থিমতিকে আপলোড দিতে হবে। থিম ফাইল ফোল্ডারের মধ্যে আপনি দুটো জিপ ফাইল দেখতে পাবেন। একটি হচ্ছে চাইল্ড থিম এবং আরেকটি হচ্ছে মেইন ফাইল। প্রথমে মেইল ফাইল আপলোড করতে হবে এবং সেটাকে একটিভ করা যাবে না। এরপর চাইল্ড থিম আপলোড করতে হবে এবং একটিভ করতে হবে।

থিম আপলোড করা শেষ।

এখন থিমটা পুরোপুরি সেটআপ করার জন্য ড্যাশবোর্ড সেকশনে WoodMart নামে নতুন একটি অপশন এড হয়ে যাবে সেখানে ক্লিক করতে হবে।এখান থেকে প্রথমেই আমাদের থিমের পেজ বিল্ডার বাছাই করতে হবে এবং এরপর থিমের সাথে কিছু প্লাগিন আছে সেগুলো ইন্সটল করতে হবে।

সবগুলো প্লাগিন ভালোভাবে ইন্সটল করার পর এখন আমাদের থিমের সাথে যেই রেডিমেট ডেমো রয়েছে সেগুলো থেকে একটি ডেমো এখন ইমপোর্ট করতে হবে। অনেকগুলো ডেমো রয়েছে। সেখান থেকে যেকোনো একটি যেটা আপনার ভালো লাগে সেটা প্রথমে ড্রপডাউন থেকে সিলেক্ট করতে হবে , এরপর SET UP VERSION বাটনে ক্লিক করতে হবে।ক্লিক করার পর কিছুক্ষণ সময় নিবে তারপর ডেমো ইমপোর্ট হয়ে যাবে। ডেমো ইমপোর্ট হওয়ার পর আপনার থিমটি ব্যবহার করার জন্য রেডি হয়ে যাবে। এরপর নিজের মতো করে থিমটিকে কাস্টমাইজ করে নিতে হবে।

তো এই ছিল, WoodMart থিমটির ব্যবহারের নিয়ম। থিমটি উপরের লিঙ্ক থেকে ডাউনলোড করে আপনার ওয়েবসাইটে ব্যবহার করতে পারেন কোনোরকম ঝামেলা ছাড়াই। যদি কোনো প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাবেন আমি উত্তর দেয়ার চেষ্টা করবো।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here