কি কেন কিভাবেনামের অর্থ

ইমরান নামের অর্থ কি? আরবিতে ইমরান নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা ইমরান নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই গুগলে সার্চ করে জানতে চায় ইমরান নামের অর্থ কি,ইমরান নামের হিন্দু অর্থ কি, ইমরান নামের বাংলা অর্থ কি, imran নামের অর্থ কি, ইমরান নামের তালিকা, ইমরান নামের আরবি অর্থ কি বা আরবিতে ইমরান নামের অর্থ কি, ইমরান নামের ইসলামিক অর্থ কি, ইমরান হোসাইন নামের অর্থ কি, imran namer ortho ki,  imran name meaning in Bengali ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম ইমরান দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আজকেই এই যুগে ইমরান নামটি অনেক জনপ্রিয় বিশেষকরে বাংলাদেশ সহ বিভিন্ন মুসলিম দেশগুলোতে। কিন্তু অনেকেই এই নামের অর্থ ঠিক জানে না। তাই আজকের এই আর্টিকেলে আমরা এর বিস্তারিত আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক,

ইমরান নামের অর্থ কি ( imran name meaning)

ইমরান নামের অর্থ হচ্ছে উন্নত জাতি, সমৃদ্ধি, সাফল্য, সুখ। এগুলো সবই ইমরান নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন ইমরান নামের বাংলা অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই ইমরান নামের আরবি অর্থ কি বা আরবিতে ইমরান নামের কি অর্থ আছে?

ইমরান নামের আরবি অর্থ কি

ইমরান নামটি আরবি ভাষা থেকে এসেছে। এবং এই নামটি একটি আরবি শব্দ। আর এই কারনেই ইমরান নামের আরবি অর্থ রয়েছে এবং ইমরান একটি আরবি নাম। ইমরান নামের আরবি অর্থ হচ্ছে উন্নত জাতি, সমৃদ্ধি, সাফল্য, সুখ

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. আয়ান নামের অর্থ কি? ইসলামে আয়ান নামের অর্থ কি
  4. মিম নামের অর্থ কি? আরবিতে মিম নামের গুরুত্ব জানুন

ইমরান নামের ইসলামিক অর্থ কি

ইমরান একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে উন্নত জাতি, সমৃদ্ধি, সাফল্য, সুখ। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে ইমরান অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

ইমরান নাম দিয়ে আরো কি কি নাম আছে?

ইমরান নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য ইমরান নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু ইমরান নামের তালিকা দিয়ে দিলাম যেমন,

  1. আল ইমরান শেখ 
  2. আল ইমরান মন্ডল
  3. আল ইমরান হক
  4. মোঃ ইমরান রহমান
  5. ইমরান উদ্দিন
  6. ইমরান চৌধুরি
  7. ইমরান আহমেদ
  8. মোঃ আল-ইমরান মল্লিক
  9. ইমরান ইসলাম
  10. ইমরান সরকার
  11. ইমরান ইকতিদার
  12. মেহেদি হাসান ইমরান
  13. ইমরান আলি
  14. শেখ আল-ইমরান
  15. মাইকেল আল-ইমরান

এছাড়াও ইমরান নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে ইমরান নামের অর্থ কি

ইমরান নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে ইমরান নামের অর্থ বা ইমরান নামের ইংরেজি অর্থ হচ্ছে Success(সাফল্য), Happiness( সুখ)। এছাড়াও ইংরেজি ভাষাতে ইমরান নামের বানান হচ্ছে imran ( ইমরান )।

ইমরান নামের বিখ্যাত ব্যক্তি

ইতিহাসে ইমরান নামের অনেক মহান এবং বিখ্যাত ব্যক্তিবর্গ থাকতে পারে। আপনি ইন্টারনেট সার্চ করলে পেয়ে যেতে পারেন। তবে হতে পারে আপনার সন্তানই একদিন কোনো দেশের প্রেসিডেন্ট বা মহান ব্যক্তি।

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ
  2. আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি?
  3. রাইসা নামের অর্থ কি? রাইসা কি কোনো ইসলামিক নাম?
  4. নুসাইবা নামের অর্থ কি? এটি কি আসলেই আরবি শব্দ

তো এই ছিলো, ইমরান নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও ইমরান নামের অর্থ কি,ইমরান নামের হিন্দু অর্থ কি, ইমরান নামের বাংলা অর্থ কি, imran নামের অর্থ কি, ইমরান নামের তালিকা, ইমরান নামের আরবি অর্থ কি বা আরবিতে ইমরান নামের অর্থ কি, ইমরান নামের ইসলামিক অর্থ কি, ইমরান হোসাইন নামের অর্থ কি, imran namer ortho ki,  imran name meaning in Bengali ইত্যাদি ইমরান নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!