নামের অর্থকি কেন কিভাবে

ইলমা নামের অর্থ কি? আরবিতে ইলমা নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা ইলমা নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই গুগলে সার্চ করে জানতে চায় ইলমা নামের অর্থ কি,ইলমা নামের হিন্দু অর্থ কি, ইলমা নামের বাংলা অর্থ কি, ilma নামের অর্থ কি, ইলমা নামের তালিকা, ইলমা নামের আরবি অর্থ কি বা আরবিতে ইলমা নামের অর্থ কি, ইলমা নামের ইসলামিক অর্থ কি, ilma namer ortho ki,  ilma name meaning in Bengali ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম ইলমা দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ইলমা নামের অর্থ কি, ilma namer ortho ki

আজকেই এই যুগে ইলমা নামটি অনেক জনপ্রিয় বিশেষকরে বাংলাদেশ সহ বিভিন্ন মুসলিম দেশগুলোতে। কিন্তু অনেকেই এই নামের অর্থ ঠিক জানে না। তাই আজকের এই আর্টিকেলে আমরা এর বিস্তারিত আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক,

ইলমা নামের অর্থ কি ( ilma name meaning)

ইলমা নামের অর্থ হচ্ছে জ্ঞান, শিক্ষা, বিদ্যা, বিজ্ঞান। এগুলো সবই ইলমা নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন ইলমা নামের বাংলা অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই ইলমা নামের আরবি অর্থ কি বা আরবিতে ইলমা নামের কি অর্থ আছে?

ইলমা নামের আরবি অর্থ কি

ইলমা নামটি আরবি ভাষা থেকে এসেছে। এবং এই নামটি একটি আরবি শব্দ। আর এই কারনেই ইলমা নামের আরবি অর্থ রয়েছে এবং ইলমা একটি আরবি নাম। ইলমা নামের আরবি অর্থ হচ্ছে জ্ঞান, শিক্ষা, বিদ্যা, বিজ্ঞান

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. আয়ান নামের অর্থ কি? ইসলামে আয়ান নামের অর্থ কি
  4. মিম নামের অর্থ কি? আরবিতে মিম নামের গুরুত্ব জানুন

ইলমা নামের ইসলামিক অর্থ কি

ইলমা একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে জ্ঞান, শিক্ষা, বিদ্যা, বিজ্ঞান। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে তামান্না অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

ইলমা নাম দিয়ে আরো কি কি নাম আছে?

ইলমা নামের অর্থ কি

 

ইলমা নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য ইলমা নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু ইলমা নামের তালিকা দিয়ে দিলাম যেমন,

১. ইলমা সুলতানা

২. ইলমা খাতুন

৩. ইলমা হাসান

৪. ইলমা পারভীন

৫. ইলমা হাসাান

৬. ইলমা সাবেরা

৭. ইলমা আলম

৮. ইলমা আক্তার

৯. ইলমা খাতুন

১০. ইলমা বেগম

১১. ইলমা হোসেন

১২. ইলমা খান

১৩. ইলমা চৌধুরী

১৪. ইলমা রহমান

১৫. ইলমা সরকার

১৬. ইলমা খান আয়াত

১৭. ইলমা আহমেদ

১৮. ইলমা আলী

১৯. ইলমা শেখ

২০. ইলমা হক

এছাড়াও ইলমা নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে ইলমা নামের অর্থ কি

ইলমা নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে ইলমা নামের অর্থ বা ইলমা নামের ইংরেজি অর্থ হচ্ছে Education (শিক্ষা), Knowledge (জ্ঞান)। এছাড়াও ইংরেজি ভাষাতে ইলমা নামের বানান হচ্ছে ilma (ইলমা)।

ইলমা নামের বিখ্যাত ব্যক্তি

ইতিহাসে ইলমা নামের অনেক মহান এবং বিখ্যাত ব্যক্তিবর্গ থাকতে পারে।আপনি ইন্টারনেট সার্চ করলে পেয়ে যেতে পারেন।

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ
  2. আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি?
  3. রাইসা নামের অর্থ কি? রাইসা কি কোনো ইসলামিক নাম?
  4. নুসাইবা নামের অর্থ কি? এটি কি আসলেই আরবি শব্দ

তো এই ছিলো, ইলমা নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও ইলমা নামের অর্থ কি,ইলমা নামের হিন্দু অর্থ কি, ইলমা নামের বাংলা অর্থ কি, ilma নামের অর্থ কি, ইলমা নামের তালিকা, ইলমা নামের আরবি অর্থ কি বা আরবিতে ইলমা নামের অর্থ কি, ইলমা নামের ইসলামিক অর্থ কি, ilma namer ortho ki,  ilma name meaning in Bengali ইত্যাদি ইলমা নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!