কি কেন কিভাবে

আবরার নামের অর্থ কি? আরবিতে আবরার নামের অর্থ কি

আজকের এই আর্টিকেলে আমরা আবরার নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই গুগলে সার্চ করে জানতে চায় আবরার নামের অর্থ কি, abrar নামের অর্থ কি, আবরার নামের তালিকা, আবরার নামের আরবি অর্থ কি বা আরবিতে আবরার নামের অর্থ কি, আবরার নামের ইসলামিক অর্থ কি, আবরার মাহির নামের অর্থ কি, আবরার ফাইয়াজ নামের অর্থ কি, আবরার ফাহিম নামের অর্থ কি, আবরার গালিব নামের অর্থ কি, abrar namer ortho ki,  abrar name meaning in Bengali ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম আবরার দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আজকেই এই যুগে আবরার নামটি অনেক জনপ্রিয় বিশেষকরে বাংলাদেশ সহ বিভিন্ন মুসলিম দেশগুলোতে। কিন্তু অনেকেই এই নামের অর্থ ঠিক জানে না। তাই আজকের এই আর্টিকেলে আমরা এর বিস্তারিত আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক,

আবরার নামের অর্থ কি ( abrar name meaning in Bengali)

আবরার নামের অর্থ হচ্ছে ধার্মিক, অতিউত্তম, পবিত্র। এছাড়াও আবরার নামের আরো কিছু অর্থ যেমন পরিশুদ্ধ, নিষ্পাপ। এগুলো সবই আবরার নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন আবরার নামের বাংলা অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই আবরার নামের আরবি অর্থ কি বা আরবিতে আবরার নামের কি অর্থ আছে?

আবরার নামের আরবি অর্থ কি

আবরার নামটি আরবি ভাষা থেকে এসেছে। এবং এই নামটি একটি আরবি শব্দ। আর এই কারনেই আবরার নামের আরবি অর্থ রয়েছে এবং আবরার একটি আরবি নাম। আবরার নামের আরবি অর্থ হচ্ছে religiousযার বাংলা অর্থ হচ্ছে ধার্মিক, ধর্মপরায়ণ।

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. আয়ান নামের অর্থ কি? ইসলামে আয়ান নামের অর্থ কি
  4. মিম নামের অর্থ কি? আরবিতে মিম নামের গুরুত্ব জানুন

আবরার নামের ইসলামিক অর্থ কি

আবরার একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে ধার্মিক, অতিউত্তম, পবিত্র, পরিশুদ্ধ, নিষ্পাপ। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে আবরার অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

আবরার নাম দিয়ে আরো কি কি নাম আছে?

আবরার নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য আবরার নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু আবরার নামের তালিকা দিয়ে দিলাম যেমন,

  1. আবরার ফাহাদ
  2. জাওয়াদ করিম আবরার
  3. আবরার মুনতাসির
  4. আবরার করিম
  5. আবরার খালিদ
  6. মুসারফ করিম আবরার
  7. আবরার কায়সান
  8. করিম উশ্বান আবরার
  9. আনিসুল হক আবরার
  10. আখলিসুর রমান আবরার
  11. আবরার জাওয়াদ
  12. আবরার রাকিব
  13. আবরার ইয়াসিন
  14. আবরার মাহতাব
  15. আবরার ইসলাম
  16. আবরার আহমেদ
  17. আবরার হোসেন
  18. আবরার চৌধুরী

এছাড়াও আবরার নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে আবরার নামের অর্থ কি

আবরার নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে আবরার নামের অর্থ বা আবরার নামের ইংরেজি অর্থ হচ্ছে religious( ধার্মিক ), godly ( ধর্মপরায়ণ)। এছাড়াও ইংরেজি ভাষাতে আবরার নামের বানান হচ্ছে abrar ( আবরার )।

আবরার নামের বিখ্যাত ব্যক্তি

ইতিহাসে আবরার নামের অনেক মহান এবং বিখ্যাত ব্যক্তিবর্গ থাকতে পারে। আপনি ইন্টারনেট সার্চ করলে পেয়ে যেতে পারেন।

তবে আবরার ফাহাদ হত্যাকাণ্ড নামে বাংলাদেশে একটি আলোচিত হত্যাকাণ্ড হয়েছে যেখানে আবরার ফাহাদ নামে একজন ব্যক্তি যিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তাকে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতারা সাম্প্রতিক একটি ফেসবুক পোস্টের কারণে পিটিয়ে হত্যা করেছে।

যাইহোক, আপনি যদি আরো বিস্তারিত জানতে চান তাহলে উইকিপিডিয়া থেকে জেনে নিতে পারেন।

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ
  2. আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি?
  3. রাইসা নামের অর্থ কি? রাইসা কি কোনো ইসলামিক নাম?
  4. নুসাইবা নামের অর্থ কি? এটি কি আসলেই আরবি শব্দ

তো এই ছিলো, আবরার নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও আবরার নামের অর্থ কি, abrar নামের অর্থ কি, আবরার নামের তালিকা, আবরার নামের আরবি অর্থ কি বা আরবিতে আবরার নামের অর্থ কি, আবরার নামের ইসলামিক অর্থ কি, আবরার মাহির নামের অর্থ কি, আবরার ফাইয়াজ নামের অর্থ কি, আবরার ফাহিম নামের অর্থ কি, আবরার গালিব নামের অর্থ কি, abrar namer ortho ki,  abrar name meaning in Bengali ইত্যাদি আবরার নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!