কি কেন কিভাবে

শারমিন নামের অর্থ কি? sharmin namer ortho ki

আজকের এই আর্টিকেলে আমরা শারমিন নামের বিস্তারিত অর্থ নিয়ে আলোচনা করবো।বর্তমানে আমাদের মধ্যে অনেকেই গুগলে সার্চ করে জানতে চায় শারমিন নামের অর্থ কি, sharmin নামের অর্থ কি, শারমিন নামের তালিকা, শারমিন নামের আরবি অর্থ কি বা আরবিতে শারমিন নামের অর্থ কি, শারমিন নামের ইসলামিক অর্থ কি, শারমিন সুলতানা নামের অর্থ কি, sharmin namer ortho ki,  sharmin name meaning in Bengali ইত্যাদি। এছাড়াও পরিবারে সন্তান ভূমিষ্ঠ হলে অনেক মা-বাবা তাদের সন্তানের নাম শারমিন দিয়ে রাখতে চায়। তাই আজকের এই পর্বে আপনি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আজকেই এই যুগে শারমিন নামটি অনেক জনপ্রিয় বিশেষকরে বাংলাদেশ সহ বিভিন্ন মুসলিম দেশগুলোতে। কিন্তু অনেকেই এই নামের অর্থ ঠিক জানে না। তাই আজকের এই আর্টিকেলে আমরা এর বিস্তারিত আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক,

শারমিন নামের অর্থ কি ( sharmin name meaning in Bengali)

শারমিন নামের অর্থ হচ্ছে লজ্জাশীল, শালীন, বিনয়ী। এছাড়াও শারমিন নামের আরো কিছু অর্থ যেমন নম্র, ভদ্র। এগুলো সবই শারমিন নামের বাংলা অর্থ। আশা করছি এখন জানতে পেরেছেন শারমিন নামের বাংলা অর্থ কি। এখন চলুন আপনাকে বলে দেই শারমিন নামের আরবি অর্থ কি বা আরবিতে শারমিন নামের কি অর্থ আছে?

শারমিন নামের আরবি অর্থ কি

শারমিন নামটি আরবি ভাষা থেকে এসেছে। এবং এই নামটি একটি আরবি শব্দ। আর এই কারনেই শারমিন নামের আরবি অর্থ রয়েছে এবং শারমিন একটি আরবি নাম। শারমিন নামের আরবি অর্থ হচ্ছে “Shy” যার বাংলা অর্থ হচ্ছে লাজুক, লজ্জাশীল।

পড়তে পারেনঃ

  1. লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করার ১২টি উপায়
  2. ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট করে ইনকাম করুন
  3. আয়ান নামের অর্থ কি? ইসলামে আয়ান নামের অর্থ কি
  4. মিম নামের অর্থ কি? আরবিতে মিম নামের গুরুত্ব জানুন

শারমিন নামের ইসলামিক অর্থ কি

শারমিন একটি ইসলামিক নাম। আর এর অর্থ হচ্ছে লজ্জাশীল, শালীন, বিনয়ী, নম্র, ভদ্র। এটি মুসলিম সন্তানের জন্য একটি অতি সুন্দরতম নাম হতে পারে। আপনি যদি আপনার সন্তানের জন্য একটি ইসলামিক নাম খুজে থাকেন তাহলে শারমিন অন্যতম একটি ইসলামিক নাম হতে পারে।

শারমিন নাম দিয়ে আরো কি কি নাম আছে?

শারমিন নামের সাথে আরো কিছু নাম জড়িত আছে। আপনি যদি আপনার মুসলিম সন্তানের জন্য শারমিন নামটি রাখার সিদ্ধান্ত নেন তাহলে নিচের কিছু শারমিন নামের তালিকা দিয়ে দিলাম যেমন,

  1. শারমিন সুলতানা
  2. শারমিন খাতুন
  3. শারমিন হাসান
  4. শারমিন পারভীন
  5. শারমিন হাসাান
  6. শারমিন সাবেরা
  7. শারমিন আলম
  8. শারমিন আক্তার
  9. শারমিন বেগম
  10. শারমিন খান
  11. শারমিন চৌধুরী
  12. শারমিন রহমান
  13. শারমিন খান আয়াত
  14. শারমিন আহমেদ
  15. শারমিন  আলী
  16. শারমিন শেখ
  17. শারমিন হক
  18. উম্মে আক্তার শারমিন
  19. ছামিয়া খান শারমিন
  20. আফিয়া শারমিন
  21. শারমিন শিকদার
  22. শারমিন খন্দকার

এছাড়াও শারমিন নামের সাথে আরো অনেক নাম জড়িত আছে আপনি আপনার বংশের সাথে মিলিয়ে রাখতে পারেন আপনার সন্তানের নাম বা আপনার নিজের নামের সাথেও মিল রেখে রাখতে পারেন।

ইংরেজিতে শারমিন নামের অর্থ কি

শারমিন নামের বাংলা অর্থের পাশাপাশি ইংরেজি অর্থ রয়েছে। ইংরেজিতে শারমিন নামের অর্থ বা শারমিন নামের ইংরেজি অর্থ হচ্ছে Shy( লজ্জাশীল), Polite( ভদ্র)। এছাড়াও ইংরেজি ভাষাতে শারমিন নামের বানান হচ্ছে sharmin ( শারমিন )।

শারমিন নামের বিখ্যাত ব্যক্তি

ইতিহাসে শারমিন নামের অনেক মহান এবং বিখ্যাত ব্যক্তিবর্গ থাকতে পারে। আপনি ইন্টারনেট সার্চ করলে পেয়ে যেতে পারেন।

তবে শারমিন আক্তার সুপ্ত নামে একজন বিখ্যাত বাংলাদেশী মহিলা ক্রিকেটার যিনি বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ডানহাতি ব্যাটসম্যান হিসেবে খেলে থাকেন। যাইহোক, আপনি যদি আরো বিস্তারিত জানতে চান তাহলে উইকিপিডিয়া থেকে জেনে নিতে পারেন।

আরো পড়ুনঃ

  1. সুমাইয়া নামের অর্থ কি? ইংরেজিতে সুমাইয়া নামের অর্থ
  2. আরিয়ান নামের অর্থ কি? আরবিতে আরিয়ান নামের অর্থ কি?
  3. রাইসা নামের অর্থ কি? রাইসা কি কোনো ইসলামিক নাম?
  4. নুসাইবা নামের অর্থ কি? এটি কি আসলেই আরবি শব্দ

তো এই ছিলো, শারমিন নামের বিস্তারিত একটি বর্ণনা। এছাড়াও শারমিন নামের অর্থ কি, sharmin নামের অর্থ কি, শারমিন নামের তালিকা, শারমিন নামের আরবি অর্থ কি বা আরবিতে শারমিন নামের অর্থ কি, শারমিন নামের ইসলামিক অর্থ কি, শারমিন সুলতানা নামের অর্থ কি, sharmin namer ortho ki,  sharmin name meaning in Bengali ইত্যাদি শারমিন নামের সাথে জড়িত বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়েছেন।যদি কোনো প্রশ্ন থাকে আপনার তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

এছাড়াও আপনি যদি ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস, ইউটিউবিং, টেকনোলজি বিভিন্ন টিপ্স এন্ড ট্রিক্স, ডিজিটাল স্কিল শিখতে চান তাহলে আমার ইউটিউব চ্যানেল আজই সাবস্ক্রাইব করে ফেলুন। কারন আমি প্রতিনিয়ত ডিজিটাল স্কিল বিষয়ক টিউটোরিয়াল পাবলিশ করে যাচ্ছি আমার চ্যানেলে।

Shahab Uddin Chowdhury

I am Sajid Imon, Professional Web Designer and WordPress developer.

Don`t copy text!